মেইন ম্যেনু

একই শহরে শাকিব, অক্ষয়, হৃত্বিক ও জয়া আহসান !

কলকাতার সিনেমা পাড়া এখন মুখর। আজ (শুক্রবার) থেকে প্রেক্ষাগৃহগুলো দর্শকে ঠাসা। এর অন্যতম কারণ ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস। এ উপলক্ষে প্রতি বছরই মুক্তি পায় সেরা ছবিগুলো। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। শুক্রবার (১২ আগস্ট) এই শহরে মুক্তি পেয়েছে বিশেষ চারটি ছবি।

তবে এতে আলাদা চোখ আছে বাংলাদেশিদেরও। কারণ, বলিউড তারকা হৃত্বিক রোশন ও অক্ষয় কুমারের পাশাপাশি টলিউডে মুক্তি পেয়েছে বাংলাদেশের শীর্ষ তারকা শাকিব খান ও জয়া আহসানের দুটি ছবি! কাকতাল হলেও এবারই প্রথম কলকাতা শহরে বাংলাদেশের দুই তারকার ছবি মুক্তি পেল একই দিনে।

শিকারি:
খোঁজ নিয়ে জানা গেছে, বেশ ভালোই দাপট রয়েছে বাংলাদেশি তারকাদের দুটি ছবির। পশ্চিমবঙ্গে অক্ষয় কুমারের ‌‌’রুস্তম’ ১৫০, হৃত্বিক রোশন ও পূজা হেজের ‌‘মহেঞ্জো দারো’ ১৩০, শাকিব-শ্রাবন্তির ‘শিকারি’
১১৪ এবং জয়া আহসানের ‘ঈগলের চোখ’ মোট ৫৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।
মজার বিষয় হলো, শুধু কলকাতার প্রেক্ষাগৃহেই নয়, শহরের বেশ কয়েকটি সিনেপ্লেক্সে পাশাপাশি হলে লড়াই করছেন অক্ষয়, হৃত্বিক, শাকিব খান ও জয়া। কলকাতা সূত্র জানিয়েছে, বিশেষ করে সেখানকার ইনোক্স ও সিভিআর সিনেপ্লেক্সে বাংলাদেশি ও বলিউড তারকাদের জোর লড়াই চলছে।
তবে কলকাতা শহরে বলিউড তারকাদের দাপটটাই বেশি। ভিন্ন চিত্র কলকাতার বাইরের হলগুলোতে। এখানে হলের বিচারে জোড় কদমে এগিয়ে আছে শাকিব খানের ‘শিকারি’।

মহঞ্জো দারো:
কলকাতায় নিজেদের ছবি সম্পর্কে শাকিব এর আগে বলেছিলেন, ‘বাংলাদেশের তারকার দুটি ছবি এখন পশ্চিমবঙ্গে। এটা আমার কাছে যেমন আনন্দের, তেমনি পুরো বাংলাদেশের মানুষের জন্য ভালো লাগার একটা সংবাদ। আমি চাইব, আমার পাশাপাশি জয়ার ছবিটিও প্রশংসিত-ব্যবসাসফল হোক।’

ব্যবসাসফল হবে কিনা, সে প্রসঙ্গ আসতে ঢের বাকি। তার আগেই এখন কলকাতার শহর ও গ্রামে নতুন লুকের শাকিব খান ও অভিনেত্রী জয়া বেশ প্রশংসিত।

ঈগলের চোখ:
`ঈগলের চোখ’ ছবিটির পরিচালক অরিন্দম শীল। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ‘শবর’ সিরিজের ‘ঈগলের চোখ’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে এটি।

‘শিকারি’ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান ও শ্রাবন্তী। ছবিটির পরিচালক জয়দীপ মুখার্জি ও বাংলাদেশের জাকির হোসেন সীমান্ত।
অন্যদিকে, বলিউড পরিচালক আশুতোষ গোয়ারিকরের ‘মহেঞ্জো দারো’ ছবিটি ‘মহেঞ্জো দারো’ সভ্যতা নিয়ে নির্মিত।

আর পরিচালক টিনু সুরেশ দেশাইয়ের ছবি ‘রুস্তম’। এতে নৌ সেনা অফিসার রুস্তম পাভরির চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার। তার স্ত্রীর ভূমিকায় দেখা যাবে ইলিয়ানা ডি’ক্রুজকে।-বাংলা ট্রিবিউন






মন্তব্য চালু নেই