মেইন ম্যেনু

একগোছা আঙুর ফলের দাম ৮৩৫০ পাউন্ড!

৩০টি আঙুরের একটি গোছা বিক্রি হয়েছে রেকর্ডমূল্য ১.১ মিলিয়ন ইয়েন বা ৮ হাজার ৩৫০ পাউন্ডে। সে হিসেবে প্রতিটি আঙুরের দাম পড়েছে ২৭০ পাউন্ড। “রুবি রোমান” বা বিশ্বের সবচেয়ে দামি আঙুর জাতের আঙুরগুলির প্রতিটির আকার একটি পিংপং বলের সমান, যা নিলামে কিনেছেন এক দোকান ব্যবসায়ী। ঘটনাটি ঘটেছে সূর্যাদয়ের দেশ খ্যাত জাপানে।

উল্লেখ্য, জাপানে রুবি রোমান হলো মর্যাদার প্রতীক।

আঙুরগুলো ফলানো হয়েছে জাপানের ইশিকাওয়া এলাকায়। রুবি রোমান জাতের এই আঙুরের শর্ত হলো একেকটির ওজন কমপক্ষে ২০ গ্রাম হতে হবে। এবং এতে কমপক্ষে ১৮ শতাংশ চিনি থাকতে হবে।

ওয়েবসাইট থেকে রুবি রোমান আঙুর সম্পর্কে জানা যায়, ইশিকাওয়া অঞ্চলে এর চাষ শুরু হয় ১৯৯২ সালে। ২০০৪ সালে এর নামটি জনসমক্ষে আনা হয়। ২০০৮ সালে এটি বিক্রির জন্য বাজারে তোলা হয়। তারপর প্রতি বছর জনপ্রিয়তা বৃদ্ধির কারণে এর মূল্য বেড়েই চলেছে।

এবার সর্বোচ্চ মূল্যে আঙুরগুলো ক্রয় করা ক্রেতা পশ্চিম জাপানের তাকামারু কোনিশি সংবাদমাধ্যমকে বলেন, এই আঙুরগুলো সত্যিকারের রুবি রোমান রত্ন। আমি এই আঙুরগুলো ক্রেতার কাছে বিক্রি করার আগে আমার দোকানে প্রদর্শন করবো, তারপর ক্রেতাদের এর স্বাদ নিতে দেবো।
যে বাজারে রুবি রোমান আঙুরগুলি বিক্রি হয়েছে সেখানে আপেল, তরমুজ ইত্যাদি ফলও বিক্রি হয়েছে নিলামে। উল্লেখ্য, জাপানে ফলের রাজা হলো, তরমুজ। গতবছর একজোড়া তরমুজ বিক্রি হয়েছিল ১.৫ মিলিয়ন ইয়েনে।






মন্তব্য চালু নেই