মেইন ম্যেনু

একটি কুকুরকে বাঁচাতে পাঁচ বন্ধুর কঠিন প্রচেষ্টা (ভিডিও)

বিশ্বজুড়ে নৈতিকতা ও মানবিক বিপর্যয়ের মধ্যেও কিছু কিছু ঘটনা মনটাকে খুশিতে ভরিয়ে দেয়। যেখানে বিশ্বজুড়ে হত্যার প্রতিযোগিতা চলছে সেখানে একটি পশুর প্রতি অকৃত্রিম ভালোবাসা দেখলে সত্যিই মনে আশার সঞ্চার হয়।

খালে পড়ে যাওয়া একটি কুকুরকে বাঁচাতে পাঁচ বন্ধুর প্রচেষ্টার মধ্য দিয়ে জীবের প্রতি প্রেমের অনন্য নজির স্থাপিত হলো। মানবতা ও মূল্যবোধ যে হারিয়ে যায়নি এ ঘটনা তারই সাক্ষ্য বহন করে।

ঘটনাস্থল দক্ষিণ-পূর্ব কাজাখস্তানের আলমাটি শহর। এখানে সাইরান নামে একটি খালে পড়ে যাওয়া একটি কুকুরকে বাঁচাতে পাঁচ বন্ধু মিলে মানবশিকল তৈরি করে। অনেক ঝুঁকি নিয়ে তারা অবশেষে রক্ষা করে কুকুটিকে।

Picture881465797384

খালের পানির প্রচণ্ড স্রোতের মধ্যে পড়ে নিজেকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করছিল কুকুরটি। নিজের পা’কে শক্ত করে ধরে রেখেছিল। কোনো দিকে নড়াচড়া করতে পারছিল না। কারণ আর এক ইঞ্চি পেছনে গেলেই খালের বিপদজনক স্থানে পড়ে যাবে সে।

সৌভাগ্যবশত কুকুরের বাঁচার এই লড়াই চোখে পড়ে ওই দিক দিয়ে হেঁটে যাওয়া পাঁচ বন্ধুর। এরপরই তাদের চেষ্টা শুরু হয় কুকুরটিকে রক্ষার।

প্রথমে তাদের মধ্যে থেকে একজন খালের ঢাল বেয়ে নিচে নেমে গিয়ে কুকুরটিকে স্রোত থেকে ধরে আনেন। তবে তার পক্ষে খালের খাড়া ঢাল বেয়ে ওপরে ওঠা সম্ভব ছিল না। এরপর একে অপরের হাত ধরে মানবশিকল তৈরি করে খালের ভেতর থেকে কুকুরটিকে পাড়ে তুলে আনেন তারা।

প্রত্যক্ষদর্শী মারজানা খাদরিভা তার স্মার্টফোনে এ ঘটনার ভিডিও ধারণ করেন। এরপর তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে তা আপলোড করেন। এরপর ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

জীবের প্রতি প্রেমের এই অসাধারণ দৃশ্যের সাক্ষী আপনিও হোন। দেখুন এই ভিডিওটি :






মন্তব্য চালু নেই