মেইন ম্যেনু

একশো কোটির মাইলফলক স্পর্শ করল ‘জঙ্গল বুক’

বলিউডের প্রেক্ষাগৃহে চলতি সপ্তাহে মুক্তি পেয়েছে কিং খান খ্যাত তারকা অভিনেতা শাহরুখের আলোচিত ছবি ‘ফ্যান’, কিন্তু তারপরেও খোদ ভারতেই ফ্যানের সঙ্গে সমানতালে দাপট দেখাচ্ছে হলিউড নির্মিত সিনেমা ‘দ্য জঙ্গল বুক’। দ্বিতীয় সপ্তাহের তৃতীয় দিনে এসেও ছবিটি আয় করেছে ১০ কোটি রুপি! যা ভারতের ইতিহাসে রীতিমত হলিউডের সিনেমা হিসেবে বিস্ময়! আর সেই সঙ্গে ‘জঙ্গল বুক’ স্পর্শ করল একশো কোটির মাইলফলক!

‘দ্য জঙ্গল বুক’ প্রথম কোনো হলিউডের সিনেমা যা ইউরোপ-আমেরিকা মুক্তির আগে ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হয়েছে গত ৮ এপ্রিল। আর মুক্তির দশ দিনেই ভারতের বক্স অফিসে ছবিটি স্পর্শ করল একশো কোটি রুপির মাইলফলক! ভারতের প্রেক্ষাগৃহে কোনো হলিউড সিনেমা হিসেবে এটা রীতিমত মস্ত রেকর্ড!

জঙ্গল বুক মুক্তির চারদিনেই পঞ্চাশ কোটি রুপিও মাইলফলক স্পর্শ করে। মুক্তির চারদিনে এমন সাফল্যের পর গত ছয় দিনে ‘জঙ্গল বুক’ চূড়ান্ত দাপট দেখিয়েছে বলিউডের প্রেক্ষাগৃহে। ৫ম, ৬ষ্ঠ, ৭ম দিনে ছবিটি যথাক্রমে আয় করেছে ৬.৯৮ কোটি, ৭.৯ কোটি এবং ১০.৯ কোটি রুপি। মুক্তির প্রথম সপ্তাহে প্রায় ৭৫ কোটি রুপি আয় করা ‘জঙ্গল বুক’- দ্বিতীয় সপ্তাহে এসেও সমান প্রভাব দেখিয়ে চলে।মুক্তির দ্বিতীয় সপ্তাহের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় দিনে ছবিটি আয় করে যথাক্রমে ৮.০২ কোটি রুপি, ৮.৫১ কোটি রুপি এবং গতকাল ছবিটি বক্স অফিসে আয় করে ১০.৬৭ কোটি রুপি। সব মিলিয়ে মুক্তির মাত্র ১০ দিনে ছবিটি আয় করে ১০১ কোটি রুপি। মনে করা হচ্ছে হলিউডের কোনো সিনেমা হিসেবে ভারতের প্রেক্ষাপটে ইতিহাস গড়তে যাচ্ছে ‘জঙ্গল বুক’!

পোস্টার, টিজার আর ট্রেলারে বিশ্ব সিনেমার দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল ‘দ্য জঙ্গল বুক’ সিনেমাটি। হলিউডের প্রেক্ষাগৃহগুলো ছবিটি মুক্তি পেয়েছে গত ১৫ এপ্রিল। কিন্তু তার আগে সাম্প্রতিক ইতিহাসে প্রথম কোনো সিনেমা হলিউডের একসপ্তাহ আগে মুক্তি পেল ভারতীয় প্রেক্ষাগৃহে। ছবিটি পরিচালনা করেছেন জন ফেব্রুয়া। অজগর কায়ের চরিত্রে গলা দিয়েছেন স্কারলেট জনসন। এছাড়াও আছেন, বেন কিংস্লে (বাঘিরা), ইদ্রিশ এলবা (শের খান), বিল মুরে (ভালু)।

*বলিউডের বক্স অফিসে সবচেয়ে বেশি আয় করা হলিউডের সিনেমাগুলোর মধ্যে ‘জঙ্গল বুক’-এর স্থান তৃতীয়! এর আগে আছে গত বছরে মুক্তি পাওয়া ছবি ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ এবং ‘অ্যাভেঞ্জারস’।

*চলতি বছরে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে ‘জঙ্গল বুক’ সবচেয়ে বেশি আয় করা সিনেমার জায়গা দখল করেছে।






মন্তব্য চালু নেই