মেইন ম্যেনু

একাত্তর’র গল্পে অমিতাভ বচ্চন?

একাত্তরের মুক্তিযুদ্ধ নিয়ে নির্মিত হচ্ছে বলিউডের ছবি ‘ঘাজি’। পট একাত্তর হলেও এতে মূলত দুটি ডুবোজাহাজে সংগঠিত লড়াইয়ের গল্প উঠে আসবে। ছবিতে অভিনয় করছেন ‘বাহুবলী’র খলঅভিনেতা রানা রাগ্গুবাতি ও ‘পিঙ্ক’ ছবির নায়িকা তাপসী পান্নু।

এতে অন্যতম চমক হিসেবে থাকছেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। তবে সরাসরি অভিনয় নয়, এতে তার কণ্ঠ পাওয়া যাবে। এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদ এজেন্সি আইএএনএস।

তাদের মতে, ‌অভিতাভের সঙ্গে কাজের বিষয়ে কথা বলেছেন নির্মাতা। ছবির বেশ কিছু বিশেষ মুর্হূত ও ধারাবিবরণীতে অমিতাভের কণ্ঠ পাওয়া যাবে। তবে এ বিষয়ে অমিতাভ এখনও কোনও সিদ্ধান্ত জানাননি।

ছবিটি পরিচালনা করছেন সংকল্প রেড্ডি। এটি হিন্দি ও তেলেগু ভাষায় নির্মিত হবে। এছাড়া তামিল ভাষায়ও ডাব করা হবে বলে জানা গেছে হিন্দুস্থান টাইমস সূত্রে।

বাংলাদেশ-পাকিস্তান যুদ্ধে অংশ নেওয়া দুটি ডুবোজাহাজের (সাবমেরিন) গল্প উঠে আসবে এই ছবিতে। যুদ্ধ চলাকালে পাকিস্তানের ডুবোজাহাজ পিএনএস ‌ঘাজিকে ধ্বংস করে ভারতের আইএনএস রাজপুত।

ছবির নায়িকা তাপসী জানান, তিনি একজন বাংলাদেশি চরিত্রে অভিনয় করছেন এতে। বলেন, ‘সাবমেরিনভিত্তিক এটি প্রথম ছবি যা ভারতে তৈরি হলো। ছবিতে আমার চরিত্র একজন শরনার্থী বাংলাদেশি মেয়ের। এমন একটি চরিত্র করতে পারাটা আমার জন্য সত্যিই সৌভাগ্যের!’

রানা রাগ্গুবাতি আইএনএস রাজপুতের নেতৃত্ব দেবেন। ছবিটির কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। গত সপ্তাহে ছবিটির প্রথম লুক প্রকাশ হয়েছে। এতে শুধু স্থান পেয়েছে ছবির নায়ক রানা।

এদিকে বাংলাদেশের মুক্তিযুদ্ধ এর আগেও বহুবার বলিউডের সেলুয়েডে ধরা দিয়েছে নানাভাবে।

এরমধ্যে ‌‌’যুদ্ধশিশু’ (চিলড্রেন অব ওয়ার), ‘১৯৭১’, ‌‘১৬ ডিসেম্বর’ উল্লেখযোগ্য। আর খণ্ডচিত্রে মুক্তিযুদ্ধ দেখা গেছে ভারতীয় বাংলা ছবি ‘গহনার বাক্স’-এ। এছাড়া সর্বশেষ বলিউডের ‘গুন্ডে’ ছবিটি মুক্তিযুদ্ধকে বিতর্কিতভাবে তুলে ধরায় সমালোচিতও হয় বাংলাদেশে। -বাংলা ট্রিবিউন।






মন্তব্য চালু নেই