মেইন ম্যেনু

একের পর এক মামলায় বিব্রত ‘ডেইলি স্টার’ সম্পাদক মাহফুজ আনাম

সম্পাদকের বিরুদ্ধে একের পর মামলার ঘটনায় বিব্রত ইংরেজি দৈনিক ডেইলি স্টার পরিবার। বিব্রত সম্পাদক মাহফুজ আনামও। যার বিরুদ্ধে আনা হয়েছে রাষ্ট্রদ্রোহের অভিযোগ। তবে বিষয়টি নিয়ে প্রকাশ্যে কথা বলতে চাননি কেউ।

রোববার মামলা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগ নিয়ে কথা হয় ডেইলি স্টারের কয়েকজন সংবাদকর্মীর সঙ্গে। তারা কেউ নাম প্রকাশ করে কথা বলতে চাননি।

নাম প্রকাশ না করার শর্তে তারা বলেন, একের পর এক মামলা হচ্ছে। ঘটনা কোথায় গিয়ে দাঁড়াবে বুঝতে পারছি না। তবে ডেইলি স্টার তার নীতি ও পেশাদারিত্বে ঘাটতি দেখাবে না। ভয়ভীতি উপেক্ষা করে সাংবাদিকতা করে যাবে।

মামলার বিষয়ে জানতে পত্রিকাটির সম্পাদক মাহফুজ আনামকে ফোন করলে তিনি বলেন, ‘আমি বেশি কিছু বলতে চাই না। শুধু বলব, পরিস্থিতি মিডিয়ার জন্য শুভকর নয়। আমার জন্যও নয়। আমি বিব্রতকর পরিস্থিতির মধ্য দিয়ে চলছি।’

জানা যায়, সর্বশেষ সিলেটে দুটি মানহানির মামলা হয়েছে ইংরেজি দৈনিক ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে। ১শ’ কোটি টাকা করে মোট ২শ’ কোটি টাকার মানহানির মামলা হয়েছে সেখানে। এছাড়া রাঙামাটিতে আরো একটি মানহানির মামলা হয়েছে।

সিলেটে দায়ের করা মামলায় তাকে ৩০ মার্চ আদালতে হাজির হতে বলা হয়েছে।

এর আগে মাহফুজ আনামের বিরুদ্ধে গোপালগঞ্জ, কক্সবাজার, লক্ষ্মীপুর, খুলনা ও জামালপুরে মানহানির মামলা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে ঢাকার আদালতে একটি নালিশি আবেদন করা হয়েছে।

আদালত এ বিষয়ে সরকারের অনুমোদন নিয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।






মন্তব্য চালু নেই