মেইন ম্যেনু

এক উরুতে দুই শিশুর জন্ম

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে উরুতে জোড়া লাগানো ২ কন্যা শিশুসহ সুস্থ্য প্রসূতি মা শাহিদা বেগমকে দেখতে গত ২ দিন ধরে হাজার হাজার উৎসুক জনতার ঢল নেমেছে।

জানা যায়, বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে উপজেলার রামজীবন ইউনিয়নের কাশদহ গ্রামের শহিদ মিয়ার বাড়িতে তার মেয়ে শাহিদা বেগম উরুতে জোড়া লাগানো ২ কন্যা শিশু প্রসব করে। প্রসূতি মাসহ নবজাতিকাদ্বয় সুস্থ্য রয়েছে। এ সংবাদ ছড়িয়ে পড়লে হাজার হাজার উৎসুক জনতা ২ দিন থেকে ২ নব জাতিকাসহ তার মা শাহিদা বেগমকে দেখার জন্য ভীর করছেন ঐ বাড়িতে।

বিগত ৬ বছর আগে উপজেলার দহবন্দ ইউনিয়নের পশ্চিম ঝিনিয়া গ্রামের মহির উদ্দিনের ছেলে রাজু মিয়ার সঙ্গে বিয়ে হয় শাহিদা বেগমের। এর ২ বছর পর রাজু-শাহিদা দম্পত্তির এক ছেলে সন্তানের জন্ম হয়। তার নাম সাজ্জাত মিয়া। বয়স ৪ বছর। দ্বিতীয় বারের মতো শাহিদা গর্ভবর্তী হলে সন্তান প্রসবের জন্য ৪ মাস আগে বাবার বাড়িতে চলে যায়। সেখানে স্বাভাবিকভাবে জন্ম হয় এই শিশু ২টির। রাজু মিয়া পেশায় একজন ভ্যান চালক। সে অতি-দরিদ্র প্রকৃতির। সুস্থ্য ফুটফটে এই কন্যাদ্বয়ের স্বাভাবিক জীবনে আনার ব্যয়ভার তার পক্ষে অসম্ভব হয়ে পড়েছে।

তার ধারণা কন্যাদ্বয়কে স্বাভাবিক জীবনে আনতে অপারেশন করতে হবে। এতে অনেক টাকার প্রয়োজন। তার পক্ষে এত টাকা রোজগার করা অসম্ভব হয়ে পড়েছে। তাই সে এ ব্যাপারে সরকারিভাবে সার্বিক সহযোগিতা কামনা করছেন।

রামজীবন ইউপি চেয়ারম্যান-আলহাজ্ব মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন-আমি তার জানা মতে অপারেশন করলে শিশু ২টিকে আলাদা করলে স্বাভাবিক জীবনে ফিরে আনা সম্ভব। শিশু ২টি শরীরের সকল অঙ্গ-প্রতঙ্গ স্বাভাবিক সংখ্যায় থাকলেও পায়খানা ও প্র¯্রাবের পথ একটি করে রয়েছে।






মন্তব্য চালু নেই