মেইন ম্যেনু

এক নারীর দুই যৌনাঙ্গ : অতঃপর…….

এক নারীর দুই যৌনাঙ্গ- এমনটা কী সম্ভব? এমনই এক নারী ফ্যায়ি উইলকিনস সম্প্রতি তার অভিজ্ঞতা বর্ণনা করেছেন। তিনি জানান, জন্মগতভাবেই তিনি দুটি যৌনাঙ্গ পান। শুধু তাই নয়, তার ছিল দুটি জরায়ু এবং সন্তান ধারণের অন্যান্য অঙ্গ। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে নিউ ইয়র্ক পোস্ট।

বর্তমানে ৩১ বছর বয়সী মার্কিন নারী উইলকিনস জানান, অল্পবয়সে যখন তার অন্য বান্ধবীদের মাসিক শুরু হয় তখন তার তা শুরু হয়নি। তার বদলে ১৪ বছর বয়সে প্রচণ্ড পেটব্যথা শুরু হয়। এরপর চিকিৎসক জানান, তার দুটি যোনি রয়েছে। এ ছাড়া তার রয়েছে দুটি গর্ভ ও গলদেশ।

পেট প্রচণ্ড ব্যথা হওয়ায় চিকিৎসকরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। তার দুটি যোনিকে একটিতে রূপান্তর করা হয়। এ সময় চিকিৎসকরা জানিয়েছিলেন তার পরবর্তীতে আর সন্তান নাও হতে পারে।

তিনি বলেন, ”অপারেশনের পর চিকিৎসকরা আমাকে বলেছিলেন যে, আমার গর্ভধারণের অঙ্গ-প্রত্যঙ্গ স্বাভাবিকের তুলনায় অর্ধেক হওয়ায় আমার পক্ষে পরবর্তীতে সন্তান ধারণ করা কঠিন হতে পারে।”
যদিও গর্ভধারণের জন্য তিনি চেষ্টা চালিয়ে যান। এতে ছয়বার গর্ভপাত হওয়ার পরে তার সফলভাবে গর্ভধারণ সম্ভব হয়।

এভাবে তিনি দুই সন্তান নিতে সক্ষম হন। বর্তমানে তার দুই সন্তান। সাত বছর বয়সী মেয়ের নাম মলি ও দুই বছর বয়সী ছেলের নাম জর্জ। এ দুই সন্তান তার দুটি ভিন্ন গর্ভে জন্ম নিয়েছে। তিনি বলেন, ”এটা খুবই স্বস্তিকর যে, আমার দেহে অত্যন্ত আশ্চর্যজনক অবস্থা থাকার পরও দুটি সন্তান জন্ম দিতে পেরেছি এবং তারা সুস্থও রয়েছে।” সূত্র: কালেরকণ্ঠ।






মন্তব্য চালু নেই