মেইন ম্যেনু

এক প্লেট বিরিয়ানির জন্য ৪২টি গাড়ি আগুন

মাত্র এক প্লেট বিরিয়ানি ও ১০০ রুপির জন্য অনেকগুলো গাড়িতে আগুন দিয়েছেন এক নারী!

ভারতের তামিলনাড়ু রাজ্যে কাবেরী নদীর পানিবণ্টন নিয়ে ফুঁসে ওঠা বিক্ষোভে ব্যাপক জ্বালাও-পোড়াও করা হয়। এ বিক্ষোভে সি ভাগ্য নামে ২২ বছর বয়সি এক নারীকে ডেকে নেন বিক্ষোভকারীরা।

তারা সি ভাগ্যকে বলেছিলেন, তাদের সঙ্গে থাকলে দিন শেষে তাকে এক প্লেট বিরিয়ানি ও ১০০ রুপি দেওয়া হবে। রাজি হয়ে বিক্ষোভে অংশ নেন তিনি। এখন সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে পুলিশ বলছে, বেঙ্গালুরুতে যে ৪২টি গাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে, সেখানে ভাগ্যও ছিলেন।

কাবেরী নদীর পানিবণ্টন নিয়ে গত সপ্তাহে ব্যাপক বিক্ষোভ দেখা দেয়। ১২ সেপ্টেম্বর একদল বিক্ষুব্ধ জনতা কয়েকটি বাসের চালক ও সহকারীদের হুমকি দেয়, বাস চলাচল বন্ধ না রাখলে ডিজেল ঢেলে তাদের পুড়িয়ে দেওয়া হবে। বাস পার্কিংয়ের ভিডিও ফুটেজ এবং সেখানে থাকা লোকজনের মোবাইল ফোন থেকে পাওয়া ফুটেজ বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, গাড়ি পোড়ানোর সময় ভাগ্য তৎপর ছিলেন।

ভাগ্যের মা জেল্লামা দাবি করেছেন, তার বন্ধুরা তাকে বলেছিলেন, বিক্ষোভে গেলে বিরিয়ানি খাওয়াবেন এবং ১০০ রুপি দেবেন। দিনশ্রমিক ভাগ্য বাবা-মায়ের সঙ্গে গিরিনগরে থাকেন।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে আরো কয়েকজন নারী ছিলেন। তবে এটি এখনো পরিষ্কার নয়, তারা ধ্বংসাত্মক তৎপরতায় অংশ নিয়েছিলেন কি না।

১২ সেপ্টেম্বরের জ্বালাও-পোড়াও ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে প্রায় ৪০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে, যার মধ্যে ভাগ্য একমাত্র নারী। তাদের বিরুদ্ধে তদন্ত চলছে।






মন্তব্য চালু নেই