মেইন ম্যেনু

এক প্লেট বিরিয়ানির লোভে ৪২টি বাস পোড়ালেন যুবতী!

এক প্লেট বিরিয়ানি ও নগদ ১০০ রুপীর লোভে ৪২টি বাস পোড়ানোর অভিযোগে আটক হলেন এক ২২ বছরের যুবতি। ঘটনাটি ঘটেছে ভারতের বেঙ্গালুরুতে। ওই যুবতির নাম সি ভাগ্য। কাবেরি জলবন্টন ইস্যুতে বেঙ্গালুরুতে অশান্তি ছড়ানো, ভাঙচুর ও আগুন লাগানোর ঘটনায় আটক ৪০০ জনের মধ্যে ভাগ্যই একমাত্র মহিলা বলে জানা গেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, বেঙ্গালুরু গিরি নগরের বাসিন্দা ভাগ্য দিনমজুরের কাজ করে। গত ১২ সেপ্টেম্বর তামিলনাড়ুর KPN ট্রাভেল কোম্পানির বেঙ্গালুরুস্থিত গ্যারাজ়ে থাকা ৪২টি বাস পোড়ানোর অভিযোগে আরও ১০ জন অভিযুক্তের সঙ্গে তাকে গ্রেপ্তার করা হয়। ওই গ্যারাজ়ে থাকা একটি CCTV-র ফুটেজে দেখা গেছে, কোম্পানির কর্মচারিদের ডিজ়েল দিয়ে পুড়িয়ে দেওয়ার হুমকি দিচ্ছে অভিযুক্তরা। ভাগ্যকে তাদের ইন্ধনদাতা হিসেবে সন্দেহ করা হচ্ছে।

তবে অন্য কথা বলছেন ভাগ্যের মা ইয়ালাম্মা। তার অভিযোগ, ঘটনার দিন কাজ করে সবে বাড়ি ফিরেছিল ভাগ্য। তখন কিছু পরিচিত এসে তাকে ওই বিক্ষোভে যোগ দিতে বলে। এরজন্য দিনের শেষে নগদ ১০০ রুপী ও মাটন বিরিয়ানি খাওয়ানোর প্রলোভনও দেখায় তাকে। আর তার লোভেই দিনমজুর ভাগ্য যোগ দেয় ওই বিক্ষোভে।

বেঙ্গালুরু পুলিশের এক কর্মকর্তা জানান, সিসিটিভি’র ফুটেজে আরও কিছু মহিলার দেখা মিলেছে। তবে এখনও স্পষ্ট নয় যে তারা ওই আগুন লাগানোর ঘটনায় জড়িত কি না? স্পষ্ট নয় এটাও যে ভাগ্যই ওই উত্তেজিত জনতাকে ইন্ধন দিচ্ছিল কি না? এখন পর্যন্ত বলা যায় যে ভাগ্যও ওইদিনের আগুন লাগানোর ঘটনার অন্যতম অভিযুক্ত। ইনাডু ইন্ডিয়া






মন্তব্য চালু নেই