মেইন ম্যেনু

এক ম্যাচে ১০০৯ গোল!

শিরোনাম দেখে হয়তো ভিড়মি খাবেন অনেকেই। ভাবতে পারেন যে, ফাঁদা হচ্ছে কোনো আষাঢ়ে গল্প। কিন্তু ১০০৯ গোলের এক ফুটবল ম্যাচ সত্যিই সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে চিলির লা ফ্লোরিডা শহরে। বিশ্বরেকর্ড গড়ে গিনেস বুকে নাম লেখানোর জন্যই মূলত আয়োজন করা হয়েছিল গোলবন্যার এই ম্যাচটি।

আন্তর্জাতিক ফুটবলে এক ম্যাচে সবচেয়ে বেশি গোল দেখা গিয়েছিল ২০১১ সালে। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আমেরিকান সামোয়ার বিপক্ষে ৩১-০ গোলের বিশাল ব্যবধানে জিতেছিল অস্ট্রেলিয়া। সেটি অবশ্য ছিল ৯০ মিনিটের ম্যাচ। আর চিলিতে ১০০৯ গোলের এই অদ্ভুত ম্যাচটি খেলা হয়েছে ১২০ ঘণ্টা ধরে!

ম্যারাথন এই ফুটবল ম্যাচটি শুরু হয়েছিল গত বৃহস্পতিবার (১৯ মে)। আর গতকাল সোমবার (২৩ মে) খেলা সমাপ্তির শেষ বাঁশি বাজিয়েছিলেন রেফারি। পাঁচদিনব্যাপী এই ফুটবল ম্যাচে অংশ নিয়েছেন মোট ২৩৫৭ জন খেলোয়াড়। ম্যাচটি শেষও হয়েছে দারুণ উত্তেজনার মধ্য দিয়ে। ম্যাচ শেষে ফলাফল ছিল ৫০৫-৫০৪ গোল!

সবচেয়ে বেশি সময় ধরে চলা ফুটবল ম্যাচের বিশ্বরেকর্ডটি আগে ছিল স্কটল্যান্ডের দখলে। গত বছরের জুলাইয়ে সেখানে খেলা হয়েছিল ১০৫ ঘণ্টার ফুটবল ম্যাচ। কিন্তু এবার সেটি ভেঙে দিয়ে নতুন রেকর্ড গড়েছে চিলি। অপেশাদার অনেক খেলোয়াড়ের পাশাপাশি এই ম্যাচে অংশ নিয়েছিলেন চিলির জাতীয় দলের দুই ফুটবলার ব্রায়ান কারাসকো ও ক্রিস্টোফার তোসেল্লি।






মন্তব্য চালু নেই