মেইন ম্যেনু

এক রাতেই কোমরের চর্বি কমিয়ে ফেলুন অদ্ভুদ এই কৌশলের সাহায্যে

এই পানীয় একেবারে অব্যর্থভাবে কমাবে কোমরের চর্বি। বিশ্বাস না হলে, রাত্রে ঘুমোতে যাওয়ার আগে কোমরের মাপ নিয়ে রাখুন। তারপর ওই পানীয় খেয়ে রাত্রে ঘুমোনোর পর সকালে আবার মাপ নিন কোমরের।

আজকাল স্থূলতা প্রায় মহামারীর আকার ধারণ করেছে। আধুনিক মানুষের জীবনযাপনের ধারা এবং তাদের খাদ্যাভ্যাসই স্থূলতার প্রধান কারণ বলে মনে করেন ডাক্তাররা। তবে মোটা মানুষদের মধ্যে অনেকে রয়েছেন, যাঁরা নিজেদের অতিরিক্ত ওজন নিয়ে বিব্রত, কিন্তু ওজন কমানোর জন্য জিমে যাওয়া বা ডায়েট কন্ট্রোলে উৎসাহী নন। তাঁরা খোঁজেন ওজন কমানোর কোনও সহজ ও ঘরোয়া উপায়। এরকম মানুষদের জন্য আশার কথা শুনিয়েছে মেডিক্যাল জার্নাল অফ অস্ট্রেলিয়ায় প্রকাশিত একটি সাম্প্রতিক গবেষণাপত্র। গবেষণাপত্রটি হদিশ দিয়েছে এমন এক ঘরোয়া পানীয়ের, যার সাহায্যে কোমরের চর্বি রাতারাতি কমিয়ে ফেলা যাবে বলে তাঁদের দাবি।

কী ভাবে তৈরি করবেন এই পানীয়? গবেষণাপত্রের নির্দেশিকা অনুযায়ী অতি সহজে বাড়িতেই তৈরি করে ফেলা যাবে প্রাকৃতিক পানীয়টি। প্রথমে জেনে নিন, কী কী লাগবে এই পানীয় তৈরিতে—

২ চা চামচ ভিনিগার (অ্যাপেল সিডার ভিনিগার হলে ভাল হয়),
১টি মৌসম্বির রস,
১ চা চামচ মধু।

এবার জেনে নিন কী করতে হবে। তিনটি উপাদান ভাল করে মিশিয়ে নিন প্রথমে। তারপর পান করুন সেই মিশ্রণ। সবচেয়ে ভাল ফল পাবেন, যদি রাত্রের খাবার খাওয়ার ঘন্টাখানেক আগে এই মিশ্রণটি পান করে নিতে পারেন।

একটি বিশেষ কায়দায় পেটের উপর মাত্র দু’মিনিটের সহজ ম্যাসাজ। ব্যস, তাতেই কমবে পেটের চর্বি
সংশ্লিষ্ট গবেষণাপত্রের দাবি, এই পানীয় একেবারে অব্যর্থভাবে কমাবে কোমরের চর্বি। বিশ্বাস না হলে, রাত্রে ঘুমোতে যাওয়ার আগে কোমরের মাপ নিয়ে রাখুন। তারপর ওই পানীয় খেয়ে রাত্রে ঘুমনোর পর সকালে আবার মাপ নিন কোমরের।

দেখবেন, অন্তত এক সেমি কমে গিয়েছে কোমরের আয়তন। হপ্তাখানেকের মধ্যে চোখে পড়ার মতো রোগা হতে পারবেন। ডাক্তারদের দাবি, এই প্রাকৃতিক মিশ্রণের কাজ হল শরীরে জমে থাকা চর্বিকে গলিয়ে বর্জ্যের সঙ্গে শরীরের বাইরে বার করে দেওয়া। ফলে এই উপায়ে অতি দ্রুত হ্রাস পায় কোমরের চর্বি।






মন্তব্য চালু নেই