মেইন ম্যেনু

এক রেজরে একটানা সাড়ে ৫ বছর শেভ!

নিত্যদিন শেভ করা অনেক পুরুষের কাছেই ঝামেলার কাজ। অনেকেরই আবার মুখ মন্ডলের ত্বক নাজুক। ফলে ব্লেড দিয়ে শেভ করার পর ত্বক লাল হয়ে যায়। কিংবা একটু অসাধানতায় ত্বক কেটেও যেতে পারে। এই সমস্যার সমাধানে বাজারে আসছে লেজার রেজর। এই লেজার রেজর দিয়ে খুব দ্রুতই শেভ করা যাবে। কেটে-ছিড়ে যাওয়ার ঝুঁকি নেই। নাজুক ত্বকের জন্য এই রেজার বিশেষ সহায়ক। কেননা, রেজারটি দিয়ে শেভ করার সময় কোন ব্যথা লাগবে না। অন্যদিকে লেজার রেজর দিয়ে শেভ করার খরচও কম।

লেজার রেজরটি তৈরি করেছে ‘স্ক্যার্প’ নামের একটি প্রতিষ্ঠান। এটির নাম ‘স্ক্যার্প লেজার রেজর’। বর্তমানে লেজারটি প্রোটোটাইপ পর্যায়ের রয়েছে। এটি হাতল তৈরি করা হয়েছে অ্যালুমিনিয়াম দিয়ে।

এই লেজার রেজরটি একটানা ৫০ হাজার ঘণ্টা সচল থাকবে। অথাৎ প্রায় ২ হাজার ৮৩ দিন কিংবা সাড়ে পাঁচ বছরেরও বেশি সময় ধরে একটানা শেভ করা যাবে এটি দিয়ে। লেজার রেজারটিতে পানি লাগলেও কোনো সমস্যা নেই। যেকোনো পরিবেশে এটি মানানসই।

বর্তমানে প্রতিষ্ঠানটি এটি তৈরির জন্য অর্থ সংগ্রহ করছে। এজন্য তারা প্রচারণা চালাচ্ছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের প্রচারণা শেষ করার ২০ দিন আগেই তাদের লক্ষ্যমাত্রার চেয়ে ৪ গুণ বেশি অর্থ সংগৃহীত হয়েছে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে এই রেজারটির মূল্য পড়বে ১৫৯ ডলার। ভ্যাট এবং ট্যাক্সবাদে বাংলাদেশি টাকায় এটির মূল্য দাঁড়ায় ১২ হাজার ৩৬৩ টাকা।






মন্তব্য চালু নেই