মেইন ম্যেনু

এখনই আপডেট করুন হোয়াটসঅ্যাপ! তাহলে কী সুবিধা পাবেন জানেন?

আপনার ফোনে হোয়াটসঅ্যাপের কোন ভার্সন রয়েছে? আপনি কি সম্প্রতি হোয়াটসঅ্যাপ আপডেট করতে চলেছেন? তাহলে দাঁড়ান। জেনে নিন, এখন হোয়াটসঅ্যাপ আপডেট করলে কী হতে পারে?

এর আগেও ‘আপডেট’ এনে তাক লাগিয়ে দিয়েছিল হোয়াটসঅ্যাপ। ফের নতুন আপডেট। তবে এবার শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই এই আপডেট করতে পারবেন। এই মুহূর্তে যদি হোয়াটসঅ্যাপ আপডেট করান, তাহলে কী হবে জানেন?

ফেসবুক কিংবা মেসেঞ্জার-এ অনেকদিন আগেই চালু হয়ে গিয়েছিল জিফ ইমেজ। লাইব্রেরি থেকে খুঁজে নিয়ে পাঠিয়ে দিলেই হল। অথচ ফেসবুকের অধীকৃত কোম্পানি হয়েও সকলের হোয়াটসঅ্যাপে এই সুবিধা

এতদিন মিলত না। আইওএস ব্যবহারকারীরা এই সুবিধে পেলেও অ্যানড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জিফ পাঠানোর জন্য ডাউনলোডেড জিফ ইমেজের ওপরই ভরসা করতে হত। এবার সেই সমস্যার সমাধান হতে চলেছে।

হোয়াটসঅ্যাপে এবার থেকে মিলবে জিফ ইমেজের সুবিধা। সেইমত থাকবে জিফ লাইব্রেরিও। স্রেফ আপডেট করলেই হল। হোয়াটসঅ্যাপ বিটা ভি ২.১৭.৬ ভার্সনে মিলবে এই সুবিধে। বিভিন্ন রকমের জিফ ইমেজ আগে থেকেই থাকবে লাইব্রেরিতে, যেমনটা ইমোজি-র ক্ষেত্রে হয়। চ্যাট করার সময় লাইব্রেরি ওপেন করে সেগুলি পাঠালেই হল।

২০১৬-এর নভেম্বরে, হোয়াটসঅ্যাপে জিফ ইমেজ সার্পোট করবে বলে জানানো হয়েছিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফে। এরপরেই ডিসেম্বর মাসে আই ফোনে এই সুবিধে চালু হয়। কিন্তু ব্রাত্য থেকে গিয়েছিলেন অ্যানড্রয়েড ব্যবহারকারীরা। যেহেতু সারা বিশ্বে অ্যানড্রয়েড ব্যবহারকারীর সংখ্যা অনেকটাই বেশি, সেহেতু অ্যানড্রয়েডে এই সুবিধা চালু হওয়ায়, কথোপকথনে আরও সুবিধা হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এখানেই শেষ নয়। হোয়াটসঅ্যাপের নতুন এই আপডেটেড ভার্সনে বাড়িয়ে দেওয়া হয়েছে ছবি শেয়ারিং-এর লিমিটও। এতদিন হোয়াটসঅ্যাপে একসঙ্গে ১০টি ছবি শেয়ার করা যেত। এবার সেই ছবি শেয়ারের লিমিট বাড়িয়ে করা হল ৩০। এবেলা।






মন্তব্য চালু নেই