মেইন ম্যেনু

এখনই আসছে না পেপ্যাল, তবে আসছে জুম

আবারও আশাহত হতে হল, এবারও দেখা মিলছে না পেপ্যালের। তবে পেপ্যাল না আসলেও আসছে পেপ্যালের সহযোগী মানি ট্রান্সফার ফার্ম জুম কর্পোরেশন। এ বছরের সেপ্টেম্বরের মধ্যেই বাংলাদেশে জুম কার্যক্রম চালু করতে যাচ্ছে।

আজ পেপ্যালের ভাইস প্রেসিডেন্টের সাথে বৈঠক শেষে এক ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানান তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। পেপ্যাল শীর্ষ নির্বাহীর সাথে অনুষ্ঠিত এ বৈঠকে আরও উপস্থিত ছিলেন বেসিস প্রেসিডেন্ট শামীম আহসান।

ফেসবুক স্ট্যাটাসে জুনাইদ আহমেদ পলক বলেন, “পেপ্যাল ভাইস প্রেসিডেন্টের সাথে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। বাংলাদেশ সরকারের বিভিন্ন নীতিমালা এবং বাংলাদেশে তাদের ব্যবসায়িক সম্ভাবনা সম্পর্কে এই বৈঠকে আমরা বিস্তারিত তুলে ধরেছি।”

pypal-palak

তবে এখনই তারা বাংলাদেশে পেপ্যালের কার্যক্রম চালু করছে না জানিয়ে তিনি বলেন, “তারা বাংলাদেশে জুমের কার্যক্রম চালুর ব্যাপারে সম্মত হয়েছে। এছাড়া বাংলাদেশে পাপ্যালের কার্যক্রম চালুর ব্যাপারটিও গুরুত্ব সহকারে দেখবে বলে আশ্বস্ত করেছে।” আগে হোক কিংবা পরে হোক, পেপ্যালকে বাংলাদেশে আনার ব্যাপারে সবধরনের চেষ্টা চালিয়ে যাওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এ বৈঠকের বিষয়ে জানতে চাইলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের জানান, “বাংলাদেশে প্রাথমিকভাবে জুম চালু করতে সম্মত হয়েছে পেপ্যাল। এর পাশাপাশি পেপ্যাল চালুর বিষয়ে আরও যাচাই বাছাই করবে প্রতিষ্ঠানটি। সবদিক মিলে গেলে এ বছরের মধ্যেই বাংলাদেশের মানুষ পেপ্যাল ব্যবহারের সুযোগ পাবে।”

প্রসঙ্গত উল্লেখ্য, মানি ট্রান্সফার সার্ভিস জুমকে এ মাসের শুরুতে অধিগ্রহণ করে পেপ্যাল।






মন্তব্য চালু নেই