মেইন ম্যেনু

এটা কেমন রেকর্ড? যা কি না আন্তর্জাতিক ক্রিকেটে ভয়ঙ্কর অভিষেক হিসেবে নামকরন!

আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে অভিষেক হলে কেউ বা চার-ছক্কা দিয়ে রেকর্ড করে আর কেউ কেউ শূণ্য রান দিয়ে রেকর্ড করে। আর যদি বোলার হিসেবে অভিষেক হয় তাহলে উইকেট ঝুলি নতুবা প্রতিপক্ষকে রান বর্ণায় ভাসিয়ে রেকর্ড করে। কিন্তু ভারতীয় বোলার হার্দিক পান্ডের আন্তর্জাতিক অভিষেক ম্যাচে এটা কেমন রেকর্ড গড়লে। যা কি না আন্তর্জাতিক ক্রিকেটে ভয়ঙ্কর অভিষেক হিসেবে নামকরন হয়েছে।

মঙ্গলবার অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৩৭ রানে তোল নিয়েছেন সফরকারী ভারত। এই ম্যাচে এমন ভয়ঙ্কর অভিষেক ঘটায় ভারতীয় বোলার হার্দিক পান্ডের। ভারতের ছুয়ে দেয়া ১৮৮ রান তাড়া করে ১৫১ রানে শেষ অজি ইনিংস। এদিন আন্তর্জাতিক ক্রিকেটে পা-রাখা হার্দিক পান্ডে।

অজিদের ইনিংসের অষ্টম ওভারে হার্দিক পান্ডের হাতে বল তুলে দেন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। নিজের প্রথম ওভারেই ১৯ রান দেন তিনি। তবে রান ছাপিয়ে সমালোচনায় এসেছে তার ওই ওভারে করা পাঁচটি ওয়াইড বল।

আন্তর্জাতিক অঙ্গনে নিজের প্রথম ওভারের প্রথম তিনটি বলই টানা ওয়াইড দেন তিনি। তার করা ওভারের দ্বিতীয় বলেই দুই রান তুলে নেন স্টিভেন স্মিথ। এর পরের বলে সিঙ্গেল নিয়ে অ্যারোন ফিঞ্চকে দেন স্মিথ। আর ওভারের চতুর্থ বলেই হার্দিককে গ্যালারিতে আছড়ে ফেলে ছক্কা হাঁকান ফিঞ্চ। ছক্কা হাঁকানোর পরে আবারও ওয়াইড। পঞ্চম বলে সিঙ্গেল। এরপরও আবার ওয়াইড। আর ওভারের শেষ বলে বাউন্ডারি মারেন স্মিথ। তবে এদিন হার্দিক পান্ডের দুইটি করে উইকেট নেন।






মন্তব্য চালু নেই