মেইন ম্যেনু

এতো ঘন ঘন ভূমিকম্প আগে দেখিনি

সুনামগঞ্জ: হঠাৎ ভূমিকম্পে নাগরিক ব্যস্ততা রূপ নিল আতঙ্কে। যে যার মতো করে ছুটে চলায় বাধ সাধলো তীব্র ঝাঁকুনি। মুহূর্তেই চিৎকার করতে করতে লোকজন দৌড়ে নেমে এলো রাস্তায়। তাদের মুখে কেবল উচ্চারিত হচ্ছিলো ‘আল্লাহ রক্ষা করো’ -‘আল্লাহ মাফ করো’।

বুধবার সন্ধ্যায় সুনামগঞ্জ শহরে ভূমিকম্প অনূভূত হওয়ার পর কিছু সময়ের জন্য থেমে গিয়েছিলো সাধারণ মানুষের সব ব্যস্ততা।

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে একই সময়ে তীব্র ভূমিকম্প অনুভূত হয়েছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ১। ভূমিকম্প প্রায় এক মিনিটের মতো স্থায়ী ছিলো। সন্ধ্যা ৭টা ৫৬ মিনিটে এ ভূকম্পন অনুভূত হওয়ার পর শহরে তা আলোচনার কেন্দ্রবিন্দুতে আসে।

ভূমিকম্পের ব্যাপারে শহরের আলফাত স্কয়ার এলাকার আরিফুল ইসলাম সাকিব বলেন, ‘আমি এর আগে এতো ঘন ঘন ভুমিকম্প দেখি নাই। গত বছর থাকি খুব বেশি ভুমিকম্প শুরু হইসে। আমি ভূমিকম্পের সময় প্রেসের মেশিনে কাজ করছিলাম। আমার কাছে মনে হইসিলো নৌকায় উঠলে যেমন ঝাঁকি দেয় তেমন করে আমাকে কেউ দোল দিচ্ছে। ভয় পেয়েছিলাম। দেখি মানুষের চিৎকার শোনা যায়। এজন্য দৌড়াইয়া রাস্তায় আসি।’

বনানীপাড়া এলাকার আবুল কালাম বলেন, ‘আমি পরিবার নিয়ে রাস্তায় বের হইসি। অনেক সময় ধরে ভুমিকম্প স্থায়ী ছিল। আমার কাছে মনে হয়েছিল আমি অসুস্থ হয়ে যাচ্ছি। খাটটা কেমন যেনো নড়ছিলো। আমি বমি বমি ভাব অনুভব করছিলাম। পরে চিৎকার শুনে পরিবারের লোকজন নিয়ে ঘর থেকে বেরিয়ে আসি। ভুমিকম্পে জেলায় এখন পর্যন্ত ক্ষয়-ক্ষতির কোন খবর পাওয়া যায়নি।






মন্তব্য চালু নেই