মেইন ম্যেনু

এনএসজি’র ওয়েবসাইট হ্যাক করে মোদির বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য

ভারতের এলিট ফোর্স ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি)-এর ওয়েবসাইট হ্যাক করে তা কুরুচিকর মন্তব্যে ভরিয়ে তোলা হয়েছে। এমনকি সরকারি সাইটটির হোমপেজে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধেও একাধিক আপত্তিকর পোস্ট করা হয়। বিষয়টি নজরে আসতেই সাইটটি বন্ধ করে দেওয়া হয়। নতুন বছরের প্রথম দিনেই এ ঘটনা ঘটে।

জানা গেছে, সাইটের হোম পেজ বদলে দিয়ে সেখানে একটি ছবি আপলোড করে দেওয়া; যেখানে দেখা যাচ্ছে পুলিশ সাধারণ মানুষের ওপর লাঠি পেটা করছে। ছবিটির ক্যাপশন হিসাবে লেখা রয়েছে ‘ফ্রি কাশ্মীর’। প্রাথমিকভাবে জানা গেছে সাইটটি হ্যাক করেছে ‘অ্যালোন ইনজেক্টর’ নামের একটি সংগঠন। এই সংগঠনটি পাকিস্তানের বলেই মনে করা হচ্ছে। যদিও ওই সংগঠনটির বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করছেন ভারতীয় গোয়েন্দারা।

এনএসজি’র সদর দফতর দিল্লি থেকেই এই সাইটটি নিয়ন্ত্রণ করা হতো। সেখানে এই বাহিনীর কর্মপদ্ধতি, উৎসসহ বিস্তারিত বিবরণ দেওয়া হতো। সাইট হ্যাকের পরই ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টার (এনআইসি)-এর নজরে আনা হয়েছে এবং সমাধানের পথ বের করার কথাও বলা হয়েছে।

এর আগেও পাক হ্যাকারা কোচি ও তিরবন্তপুরম বিমানবন্দরের ওয়েবসাইট হ্যাক করে। কয়েক সপ্তাহ আগে রাহুল গান্ধীর ট্যুইটার অ্যাকাউন্টটিও হ্যাক করা হয়।






মন্তব্য চালু নেই