মেইন ম্যেনু

এন আই খানকে নতুন দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিব স্মৃতি জাদুঘরের কিউরেটরের দায়িত্ব পেলেন বিশিষ্ট শিক্ষা সংস্কারক, শিক্ষাবিদ ও সাবেক শিক্ষাসচিব মো. নজরুল ইসলাম খান।

বৃহস্পতিবার (১৭ মার্চ ) সকাল সাড়ে সাতটার দিকে ধানমন্ডি ৩২ নম্বরে অবস্থিত মিউজিয়ামে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এন আই খানকে এই নতুন দায়িত্ব দেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধানমন্ডি ৩২ নম্বরের যে বাড়িতে জীবনের গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছেন, স্বাধিকারের সংগ্রামে জাতিকে দিক নির্দেশনা দিয়েছেন, সে বাড়িটি তাঁর নানা স্মৃতিচিহ্ন বহন করছে। বর্তমানে এটি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর।

প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব, সাবেক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব ও স্মরণকালের ইতিহাসের সফলতম শিক্ষাসচিব এন আই খান নতুন দায়িত্ব পাওয়ার খবর নিশ্চিত করেছেন।

‘প্রধানমন্ত্রী আজ সকালে আমাকে বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটরের দায়িত্ব দিয়েছেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির জাদুঘরের কিউরেটরের দায়িত্ব পাওয়া ভাগ্যের ব্যাপার,’ বলেন প্রধানমন্ত্রীর দীর্ঘদিনের বিশ্বস্ত ব্যক্তিত্ব এন আই খান।
স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬ তম জন্মবার্ষিকীতে আজ বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু ভবনের সামনে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার দিকে রওনা হন।

এন আই খান গত বছরের ৩০ নভেম্বর থেকে শিক্ষাসচিবের পদ থেকে অবসর উত্তর ছুটি ভোগ করছেন।






মন্তব্য চালু নেই