মেইন ম্যেনু

এফবিসিসিআই সভাপতি ও এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত

আজ ১০/০৮/২০১৫ইং তারিখে এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব কে এম হাবিব উল্যাহ এফবিসিসিআই সভাপতি জনাব আব্দুল মাতলুব আহমাদ-এর সাথে এফবিসিসিআই কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারী শিল্পের উন্নয়নে এফবিসিসিআই ও এসএমই ফাউন্ডেশন যৌথভাবে কাজ করার বিষয়ে একমত প্রকাশ করা হয়।

সভায় এফবিসিসিআই সভাপতি উল্লেখ করেন যে এফবিসিসিআই সারা দেশে ৬৪টি জেলায় নারী উদ্যোক্তাসহ ৫০০০ উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে শিল্পায়নের জন্য একটি প্রজেক্ট হাতে নিয়েছে। এ প্রজেক্ট থেকে প্রতি বছর ৩ জন সফল উদ্যোক্তাকে পুরস্কার করা হবে। বাংলাদেশ ব্যাংক এ প্রজেক্টে ৯% সুদে অর্থায়ন করবে বলে এফবিসিসিআইকে আশ্বাস দিয়েছে।এ প্রকল্প বাস্তবায়নে তিনি এসএমই ফাউন্ডেশনের সহযোগিতা কামনা করেন।
তিনি আরও উল্লেখ করেন যে, প্রতিটি বিভাগীয় শহরের চেম্বারসমূহে অন্তত: দুইটি করে এসএমই খাত উন্নয়ন বিষয়ক সেমিনার আয়োজনের উদ্যোগ নেয়া হবে।
এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব কে এম হাবিব উল্যাহ উল্লেখ করেন যে, দেশে কৃষি বিপ্লব, শিল্প বিপ্লব ও অবকাঠামোর উন্নয়নের মাধ্যমে এ দেশের উন্নয়ন সম্ভব। তিনি জানান এসএমই ফাউন্ডেশন ৯% সুদে ব্যাংক ব্যবস্থার সহায়তায় উদ্যেক্তাদের ঋন দিচ্ছে এবং এর রিকভারী ১০০%। সুদের হার সিঙ্গেল ডিজিটে আনার জন্য এফবিসিসিআই-এর উদ্যোগকে তিনি স্বাগত জানান। ক্ষুদ্র ও মাঝারী খাতের উন্নয়নে এফবিসিসিআই এবং এসএমই ফাউন্ডেশন একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
সভায় এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. ইঞ্জিনিয়ার সৈয়দ মোঃ ইহসানুল করিম, এফবিসিসিআই পরিচালক জনাব মাসুদ পারভেজ ইমরানসহ এফবিসিসিআই-এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই