মেইন ম্যেনু

এবারই শেষ চান্স, ইসিকে ইঙ্গিত নোমানের

নির্বাচন কমিশনের ‘অতীতের অপকর্ম লাঘব’ করতে এবারের পৌর নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

তা হলে ইসির প্রতি ‘জনগণ যে ঘৃণা প্রকাশ করেছে’ তা কমে যাবে বলেও মন্তব্য করেছেন তিনি। পাশাপাশি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ‘এটাই আপনাদের শেষ চান্স’।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী শ্রমিক দল এই এ সভার আয়োজন করে।

দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন আওয়ামী লীগের রাজনৈতিক ভুল’ মন্তব্য করে নোমান বলেন, ‘পৌর নির্বাচনে আমরা জয়লাভ করতে পারি, আবার হারতেও পারি। কিন্তু রাজনীতিতে আমরা জয়লাভ করেছি। দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন আওয়ামী লীগের আরেকটি রাজনৈতিক ভুল।’

নির্বাচন কমিশনকে সরকারের ‘অঙ্গসংগঠন’ আখ্যা দিয়ে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, ‘আমাদের সাথে আলোচনা না করে নৌকা ও ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন কমিশন তারিখ ঘোষণা করেছে। সরকার জাতীয় প্রতীক দিয়ে এই নির্বাচনের মাধ্যমে বহির্বিশ্বকে দেখাতে চায় তারা কত ভোট পেয়েছে।’

‘যে নির্বাচনে দেশের জনগণ ভোট দিতে সাহস পায় না, তা কীসের নির্বাচন? কীসের ভোট?’ ক্ষোভ প্রকাশ করেন তিনি। বলেন, ‘আসুন, আলোচনায় বসি।’

আলোচনার বিষয়বস্তুও বাতলে দেন নোমান। ‘দেশে যে নির্যাতন হচ্ছে তা দূরীকরণে সব রাজনৈতিক শক্তি ঐক্যবদ্ধ হয়ে একটি সম্মিলিত সিদ্ধান্ত গ্রহণই হতে পারে এই আলোচনার মূল বিষয়বস্তু’, বলেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে আলোচনায় আরো অংশ নেন দলের যুগ্ম সম্পাদক রুহুল কবির রিজভী, শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, শ্রমিক নেতা মেহেদী আলী খান, কাজী শেখ নুরুল্লাহ বাহার, মোস্তাফিজুর রহমান, মঞ্জুরুল ইসলাম প্রমূখ।






মন্তব্য চালু নেই