মেইন ম্যেনু

এবারের ‘মা দিবসে’ ভিন্ন এক জরিপ চালালো ইউসি ব্রাউজার

ইন্টারনেট ব্যবহারকারী আধুনিক প্রজন্মকে বলা হয় নেটিজেন। মায়েদের জন্য সেই আধুনিক নেটিজেনরা কী ভাবছে সে তথ্যই উঠে এসেছে ‘মা’ দিবস উপলক্ষে ইউসি ওয়েবের ফ্ল্যাগশিপ ব্র্যান্ড ইউসি মোবাইল ব্রাউজারের মাধ্যমে পরিচালিত এক জরিপে।

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় মোবাইল ব্রাউজার (মোট ব্যবহারের ৩০ শতাংশেরও বেশি) ইউসি সম্প্রতি এর ব্যবহারকারীদের ওপর এই জরিপ পরিচালনা করে।

মোবাইলে ইন্টারনেট ব্যবহারকারীদের সঙ্গে তাদের মায়েদের সম্পর্ক কেমন- তা বের করা চেষ্টা করা হয় এই জরিপে। এতে ২৭ হাজার ১৪৭ জন বাংলাদেশি মোবাইল ব্যবহারকারী অংশ নেন। যাদের ৮০ শতাংশই ছিলেন অনূর্ধ্ব ৩০ বছর বয়সী।

এতে দেখা যায়, মা দিবস তরুণ-তরুণীদের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়। যাদের অর্ধেক (৪১.২ ভাগ) নেটিজেন মা দিবস পালন করে এবং তারা মনে করে ইন্টারনেট ব্যবহার মায়েদের জন্য সহায়ক ভূমিকা পালন করে। সব মায়েদেরই ইন্টারনেট জানা উচিত।

জরিপে আরও দেখা যায়, ৪৩.০১ শতাংশ মোবাইল নেটিজেনের মায়েরা জানেন না কীভাবে ইন্টারনেট ব্যবহার করতে হয়। অধিকাংশ মায়েরা (৫২.০৯ শতাংশ) সাধারণ মানের মোবাইল ফোন ব্যবহার করেন।

তবে জরিপে মায়ের প্রতি ভালোবাসা প্রকাশে কার্পণ্য ছিলো না, অংশগ্রহণকারীদের প্রায় ৮০ শতাংশ মাকে তার ভালোবাসার কথা জানিয়েছেন বলে জরিপে উল্লেখ করেন অংশগ্রহণকারীরা।

মায়ের জন্য বিশেষ এই দিনের উপহার কি জানতে চাওয়া হলে, প্রায় ৮০ শতাংশই বলেন, তারা নিজেরাই মায়ের জন্য একটি উপহার তৈরি করে স্মরণীয় করে রাখতে চান এবারের মা দিবসকে।

জরিপের লিংক: http://bit.ly/BDMothersDaySurvey






মন্তব্য চালু নেই