মেইন ম্যেনু

এবারো কাজির দেউড়িতে সমাবেশ করবে বিএনপি!

চট্টগ্রাম নগর পুলিশের পক্ষ থেকে বিএনপিকে নাসিমন ভবনের ভেতরে সমাবেশ করার অনুমতি দেয়া হলেও, কাজিরদেউড়িতেই ৫ জানুয়ারি উপলক্ষ্যে সমাবেশ করবে বলে সিদ্ধান্ত নিয়েছেন নগর বিএনপির নেতারা।

সোমবার বিকেলে নগরীর মেহেদীবাগে আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসভবনে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানাগেছে।

উল্লেখ্য, গতবার নির্বাচনের বর্ষপূর্তিতে চট্টগ্রামের দলীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটকে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছিল। সেদিন সমাবেশের শেষে কাজীর দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় বিএনপি ও জামায়াত।

প্রস্তুতি সভায় আমীর খসরু বলেন, আওয়ামী লীগ সরকার অবৈধভাবে ক্ষমতা দখলে রাখতে একের পর এক ভোট ডাকাতির মহোৎসবে নেমেছে। তারা সম্প্রতি পৌরসভা নির্বাচনে আবারো ভোট ডাকাতির মাধ্যমে ৫ জানুয়ারি ও সিটি কর্পোরেশন নির্বাচনের পুনঃরাবৃত্তি ঘটালো।

৫ জানুয়ারির সমাবেশ সফলের আহ্বান জানিয়ে আমীর খসরু বলেন, জনগণের ভোটাধিকার, গণতন্ত্র ফিরিয়ে আনতে ও দেশের মানুষকে মুক্ত করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আওয়ামী লীগ যে ধারা শুরু করেছে তা চলতে থাকলে দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রশ্রয় পাবে। তাদের মনে রাখা দরকার পেশীশক্তি ও রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে বেশিদিন ক্ষমতা ধরে রাখা যায় না।

সভায় অন্যান্যের মধ্যে নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রিয় কমিটির সদস্য মাহবুবুর রহমান শামীম প্রমুখ বক্তব্য রাখেন। এসময় বন্দর থানা বিএনপির সভাপতি এমএ আজীজ, নগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনি, ডবলমুরিং থানা বিএনপির সভাপতি সাইফুল ইসলামসহ ১১ থানা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে ৫ জানুয়ারিকে ঘিরে আওয়ামী লীগ ও বিএনপি উভয় সংগঠনকেই চট্টগ্রামে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে জানিয়ে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ) দেবদাশ ভট্টাচার্য বাংলামেইলকে বলেন, ৫ জানুয়ারিতে লালদিঘী ময়দানে সমাবেশ করার অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করেছিল চট্টগ্রাম নগর আওয়ামী লীগ ও বিএনপি। তবে মহানগর পুলিশের পক্ষ থেকে আওয়ামী লীগকে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে এবং বিএনপিকে নাসিমন ভবনের ভেতরে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।






মন্তব্য চালু নেই