মেইন ম্যেনু

এবার ইংলিশ কাউন্টিতে নাম লেখালেন বিস্ময় বালক মুস্তাফিজ

বিশ্ব ক্রিকেটের বিস্ময় বালক মুস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে ইংলিশ কাউন্টি ক্রিকেট লিগের দল সাসেক্স। সবকিছু ঠিকঠাক থাকলে এই মৌসুম থেকেই ‘ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট’ টুর্নামেন্টে দেখা যাবে তাকে। খবর স্কাই স্পোর্টসের।

ঐতিহ্যবাহী এই দলটিতে নাম লেখানো বাংলাদেশের প্রথম ক্রিকেটার ২০ বছর বয়সী এই পেসার। এর আগে সাকিব আল হাসান ও তামিম ইকবাল কাউন্টি ক্রিকেটে খেলেছেন।

গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় এই তরুণের। ওয়ানডেতে ভারতকে একাই গুড়িয়ে দেন তিনি। দশম বোলার হিসেবে ওয়ানডে অভিষেকে পাঁচ উইকেট দখল করে ইতিহাসের পাতায় নাম লেখান। পরের ম্যাচে ৪৩ রানে নেন ৬ উইকেট। এরপর টেস্টেও স্মরণীয় অভিষেক। ৩৭ রানে ৪ উইকেট নিয়ে গড়েন আরেক নজির। মুস্তাফিজ সেই থেকে বাঘা-বাঘা সব ব্যাটসম্যানের কাছে এক আতংকের নাম। বিদেশি লিগের দলগুলো তাকে দলে ভেড়াতে উঠে পড়ে লাগে। পাকিস্তান প্রিমিয়ার লিগে নাম লেখালেও ইনজুরির কারণে খেলতে পারেননি। আইপিএলেও তাকে গুরুত্বের সঙ্গে নিয়েছে সানরাইজ হায়দ্রাবাদ।

সাসেক্সে খেলার বিষয়ে স্কাই স্পোর্টসকে মুস্তাফিজ বলেন, ‘কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ পেয়ে ভীষণ ভাল লাগছে। ইংল্যান্ডে খেলার ইচ্ছা আমার স্বপ্ন। সেই সুযোগটা দেয়ার জন্য সাসেক্সকে ধন্যবাদ।’

‘আশা করি তারা আমার ওপর যে আস্থা রেখেছে, আমি তার প্রতিদান দিতে পারব।’

মুস্তাফিজ এখন ইনজুরিতে মাঠের বাইরে আছেন। খেলতে পারছেন না এশিয়া কাপ। টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে পারবেন কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। তবে কাউন্টির সূচী বলছে, মুস্তাফিজকে পুরো মৌসুমের জন্যই দলে পাবে সাসেক্স। ওই সময় বাংলাদেশ জাতীয় দলের কোনো খেলা নেই।

সাসেক্সের প্রধান কোচ মার্ক ডেভিস মুস্তাফিজকে দলে নিতে পেরে উচ্ছ্বসিত, ‘সত্যি আমি ভীষণ আনন্দিত। সে অসাধারণ নৈপুণ্যের একজন ক্রিকেটার। বিশ্বক্রিকেটের উজ্জ্বল তরুণ প্রতিভা।’






মন্তব্য চালু নেই