মেইন ম্যেনু

এবার উপপ্রধানমন্ত্রীকে মৃত্যুদণ্ড কিম জং উনের

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-উন এবার তার উপপ্রধানমন্ত্রীকে ‘মৃত্যুদণ্ড’ দিয়েছেন। উপ-প্রধানমন্ত্রী চো ইয়ং-গনকে ফায়ারিং স্কোয়াডের মুখে দাঁড় করিয়ে এ মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার ইয়োনহাপ নিউজ এজেন্সি। তবে এ ব্যাপারে উত্তর কোরিয়ার কোন বক্তব্য পাওয়া যায়নি।

২০১৪ থেকে উত্তর কোরিয়ার উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন চো ইয়ং-গন। ইয়োনহাপ দাবি করেছে, গত মে মাসেই ফায়ারিং স্কোয়াডের সামনে দাঁড় করানো হয় তাকে। কিম জং-এর নির্দেশেই তাকে হত্যা করা হয়।

এর আগে গত এপ্রিলে নিজের প্রতিরক্ষা মন্ত্রী হাইয়ন ইয়ং-চোলকে বিমান বিধ্বংসী কামানের সামনে উড়িয়ে দিয়েছিলেন উন। তার অপরাধ ছিল তিনি সামরিক র‌্যালির সময় বসে বসে ঝিমুচ্ছিলেন।

ইয়োনহাপ জানিয়েছে উনের বনায়ন নীতির বিরোধিতা করেছিলেন ইয়ং-চোলকে । এতে ক্ষুব্ধ হয়ে তাকে ফায়ারিং স্কোয়াডে দাঁড় করানোর নির্দেশ দেন কিম।

দক্ষিণ কোরিয়ার একত্রীকরন মন্ত্রী বার্তা সংস্থা বিবিসিকে জানিয়েছেন, গত বছর ডিসেম্বরে সর্বশেষ চোলকে জনসম্মুখে দেখা গিয়েছিল। তার অবস্থার কোন পরিবর্তন হয়েছে কিনা তা সরকারের পক্ষ থেকে তদন্ত করা হচ্ছিল বলে জানান ওই মন্ত্রী।






মন্তব্য চালু নেই