মেইন ম্যেনু

এবার ক্রিকেটকেই বিদায় বললেন রজার্স

৩১ বছর বয়সে জাতীয় দলে অভিষেক হয় ক্রিস রজার্সের। অস্ট্রেলিয়ার হয়ে ২৫টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। গত বছর ইংল্যান্ডে অ্যাশেজ সিরিজের পর টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দেন অসি এই ক্রিকেটার। এবার ক্রিকেটকেই (প্রথম শেণির ক্রিকেট) বিদায় বলে দিলেন রজার্স।

বৃহস্পতিবার নটিংহামশায়ারের বিপক্ষে সমারসেটের হয়ে প্রথম শেণির ক্রিকেটে শেষ ম্যাচটি খেলে ফেললেন রজার্স। বিদায়ী ম্যাচে দুই ইনিংসেই পেয়েছেন দুর্দান্ত দুটি সেঞ্চুরি। প্রথম ইনিংসে ২০৪ বলে ১৮টি চারের সাহায্যে ১৩২ রান করেছেন। আর দ্বিতীয় ইনিংসে ১৩৯ বলে ১৩টি চারে ঠিক ১০০ রানে অপরাজিত ছিলেন। তার জোড়া সেঞ্চুরিতে ভর করে সমারসেট জয় পেয়েছে ৩২৫ রানের বড় ব্যবধানে।

কেন হঠাৎ বিদায় বলে দিলেন রজার্স? জবাবে অসি তারকা ক্রিকেটার বলেন, ‘এটাই আমার জন্য উপযুক্ত সময় (বিদায় বলার)। আমার একটা ভালো ক্যারিয়ার আছে। সেটা ভালোভাবেই শেষ করতে পেরেছি। আমি বয়সে বুড়িয়ে যাচ্ছি। তবে খেলাকে মিস করবো। বিদায়বেলার দর্শকদের অভিবাদনে আমি মুগ্ধ। একটা সময় সবাইকেই বিদায় বলতে হয়।’

প্রসঙ্গত, অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে ২৫ ম্যাচে ৪২.৮৭ গড়ে ২০১৫ রান করেছেন ২০০৮ সালে অভিষিক্ত রজার্স। এর মধ্যে রয়েছে ৫টি সেঞ্চুরি ও ১৪টি হাফ সেঞ্চুরি। প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ৩১৩টি। ৪৯.৫৫ গড়ে নামের পাশে যোগ করেছেন ২৫ হাজার ৪৭০ রান। প্রথম শ্রেণির ক্রিকেটে ৭৬টি সেঞ্চুরির পাশাপাশি ১২২টি হাফ সেঞ্চুরি রয়েছে রজার্সের।






মন্তব্য চালু নেই