মেইন ম্যেনু

এবার গাজীপুরের মেয়রও বরখাস্ত

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও রাজশাহীর মোসাদ্দেক হোসেন বুলবুলের পর এবার বরখাস্ত করা হয়েছে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নানকেও।

বুধবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের (সিটি কর্পোরেশন-২) শাখার সহকারী সচিব এ.কে.এম আনিছুজ্জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্তের আদেশ দেয়া হয়।

গাজীপুর সিটি করপোরেশনের সহকারী সচিব নেজামুল জানান, বুধবার দুপুর ২টার দিকে মেয়র মান্নানকে সাময়িক বরখাস্তের আদেশের কপি ই-মেইলের মাধ্যমে পাওয়া গেছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, তার বিরুদ্ধে জয়দেবপুর থানায় দায়েরকৃত ফৌজদারী মামলা নং [১০৪(১২)১৪] জি.আর নং ১৫৭১/১৪ এ অভিযোগপত্র গাজীপুর জেলার সিনিয়র জুডিশিয়াল এর আদালতে গত ১২ মে গৃহিত হয়েছে। যেহেতু স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ (২০০৯ সালের ৬০ নং আইন) এর ধারা ১২ এর উপধারা (১) মোতাবেক সিটি করপোরেশনের মেয়র বা কাউন্সিলরের বিরুদ্ধে ফৌজধারী মামলায় অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হলে তাকে সাময়িক বরখাস্ত করার বিধান রয়েছে।

সেহেতু গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নানকে উল্লেখিত ধারার প্রদত্ত ক্ষমতাবলে সাময়িকভাবে বরখাস্ত করা হল।

উল্লেখ্য, এর আগে চলতি বছরের ৭ জানুয়ারি সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় অভিযুক্ত কারান্তরীণ সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীকে সাময়িক বরখাস্ত করা হয়।

অন্যদিকে, ৭ মে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে আদালত পাঁচটি মামলার অভিযোগপত্র গ্রহণ করায় স্থানীয় সরকার বিভাগ এ আদেশ জারি করে।






মন্তব্য চালু নেই