মেইন ম্যেনু

এবার জাপানে ছুরিকাঘাতে অন্তত ১৯ জনকে হত্যা

এবার এশিয়ার দেশ জাপানে ছুরিকাঘাতে অন্তত ১৯ জনের প্রাণহানি ঘটেছে। মঙ্গলবার ভোরের দিকে দেশটির রাজধানী শহর টোকিওর পশ্চিমে অবস্থিত কানাগাওয়া এলাকার সাগামিহারা শহরে এ ঘটনা ঘটে। এতে আরো ৪৫ জন আহত হয়েছেন বলে স্থানীয় বার্তাসংস্থা কিয়োডোর খবরে বলা হয়েছে।

কিয়োডোর বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তাসংস্থা টেলিগ্রাফ ও বিবিসি জানিয়েছে, সাগামিহারা শহরে প্রতিবন্ধীদের জন্য একটি আবাসিক পরিচর্চা কেন্দ্রে অস্ত্রধারী এক ব্যক্তি এলোপাথাড়ি কোপাতে থাকে। এতে অন্তত ১৯ জনের প্রাণহানি ঘটে।

আহতদের মধ্যে ১৮ জনের অবস্থা আশঙ্কাজনক বলে খবরে বলা হয়েছে। এ ঘটনায় সন্দেভাজন হিসেবে সাতোশি উমাতসু (২৬) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

এদিকে সোমবার ফ্লোরিডার একটি নাইটক্লাবে হামলায় দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছে আরো ১৬ জন। ওই হামলার পর একজনকে আটক করেছে পুলিশ।

সম্প্রতি ইউরোপে তিন তিনটি বড় ধরনের সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। সবচেয়ে বড় হামলাটি হয় ফ্রান্সের নিস শহরে। গত ১৪ জুলাই (বৃহস্পতিবার) শহরটিতে একটি জাতীয় দিবস উদযাপনের অনুষ্ঠানে ট্রাক হামলা চালিয়ে অন্তত ৮৪ জনকে হত্যা করে দুর্বৃত্তরা।

এর পরের আঘাতটি আসে জার্মানিতে। নিস শহরে হামলার পর গত সোমবার (১৮ জুলাই) দেশটির বাভারিয়া প্রদেশের উরজবার্গ শহরের কাছে একটি ট্রেনে সন্ত্রাসী হামলা চালায় এক আফগান শরণার্থী। এতে কমপক্ষে ২১ জনকে কুপিয়ে আহত করে ওই কিশোর।

এর তিনদিন পর আবারো আক্রান্ত জার্মানি। গতকাল শুক্রবার দেশটির মিউনিখ শহরের অলিম্পিয়া শপিং সেন্টারে সন্ত্রাসী হামলায় অন্তত ৯ নিহত হন। এ ঘটনায় হামলাকারী নিজেও নিহত হয়েছেন।






মন্তব্য চালু নেই