মেইন ম্যেনু

এবার নিজের মাকে হত্যা করেছে আইএস সদস্য

আইএসের বর্বরতা যেন চরম সীমায় পৌঁছেছে। সবচেয়ে আপন মানুষকেও ছাড় দিচ্ছে রা এই সন্ত্রাসী সংগঠনটি। আরও একবার তাদের বর্বরতার প্রমাণ মিলল। সম্প্রতি জনসম্মুখে নিজের মাকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে এক আইএস সদস্যের বিরুদ্ধে। নির্মমভাবে গুলি করে নিজের মাকে হত্যা করেছে আলী সাকার নামে এক আইএস যোদ্ধা।

বুধবার সিরিয়ায় আইএসের নিয়ন্ত্রিত এলাকা রাক্কায়য় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস (এসওএইচআর) শুক্রবার এ তথ্য জানিয়েছে।

ওই সংস্থাটি আরো জানিয়েছে, ৪৫ বছর বয়সী ওই নারী তার সন্তানকে ভুলপথে চলার বিষয়ে সতর্ক করেছিলেন। তিনি তার সন্তানকে আইএস থেকে সরে আসতে বলেছিলেন। একইসঙ্গে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদের হামলায় আইএস নির্মূল হয়ে যাবে বলে হুঁশিয়ারিও দিয়েছিলেন তিনি।

ওই মা তার সন্তানকে নিয়ে দেশ ছেড়ে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। আর এতেই ক্ষেপে গিয়েছিল তার পথভ্রস্ট ছেলে। শুধু তাই নয় সে আইএসের শীর্ষ নেতাদের কাছেও এই তথ্য জানিয়ে দিয়েছিল। পরে আইএসের সদস্যরা তাকে ধরে নিয়ে যায় এবং অপরাধী সাব্যস্ত করা হয়। আর তার ছেলেকে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দেয়া হয়।

এ সম্পর্কে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বর্বর আইএসের ওই সদস্য আলী সাকার (২১) তার মা লিনা আল-কাশেমকে রাক্কার স্থানীয় পোস্ট অফিসের কাছে কয়েক’শ মানুষের সামনে গুলি করে হত্যা করেছে।






মন্তব্য চালু নেই