মেইন ম্যেনু

এবার নড়াইলে খালেদার বিরুদ্ধে মামলা

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে মন্তব্য করায় এবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে মানহানি মামলা দায়ের করা হয়েছে।

আজ বৃস্পতিবার দুপুরে নড়াইল সদর আমলি আদালতে মামলাটি দায়ের করেন রায়হান ফারুকী ইমাম নামের এক ব্যক্তি। তিনি নড়াইলের নড়াগাতি থানার চাপাইল গ্রামের বাসিন্দা।

আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জাকারিয়া মামলাটি আমলে নিয়ে জুডিশিয়াল তদন্তের নির্দেশ দিয়েছেন। ২০১৬ সালের ২ ফেব্রুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, গত ২১ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীতে মুক্তিযোদ্ধাদের একটি সমাবেশে খালেদা জিয়া স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদ সংখ্যা নিয়ে বির্তক আছে বলে মন্তব্য করেন। এ ছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধুর নাম উল্লেখ না করে তাকে (বঙ্গবন্ধু) ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, ‘তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন, স্বাধীন বাংলাদেশ চাননি।’ এই বক্তব্য বিভিন্ন সংবাপত্র ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচার হয়। খালেদা জিয়ার এ ধরনের বক্তব্যে মর্মাহত হয়ে বাদী মামলাটি দায়ের করেন বলে আর্জিতে উল্লেখ করেন।

প্রসঙ্গত, এর আগে গতকাল বুধবার একই অভিযোগে ঢাকায় এক আইনজীবী খালেদা জিয়াকে আইনি নোটিশ পাঠিয়েছেন। ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার না করলে মামলা দায়েরের কথা বলা হয়েছে ওই আইনি নোটিশে।






মন্তব্য চালু নেই