মেইন ম্যেনু

এবার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে কেরি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে বসেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি।

বেলা সোয়া দুইটার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এই বৈঠক শুরু হয়। এর আগে বেলা সোয়া ১২টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে বৈঠকে বসেন জন কেরি। দেড় ঘণ্টারও বেশি সময় ধরে তারা কথা বলেন। তবে এই বৈঠকে আলোচ্য বিষয়ে দুই পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

জন কেরির সফরের আগেই অবশ্য বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট জানিয়েছিলেন, জঙ্গি দমনে নতুন প্রস্তাব দেবে যুক্তরাষ্ট্র। এ ছাড়া গণতন্ত্র, মানবাধিকার, মত প্রকাশের স্বাধীনতা বিষয়ে দুই পক্ষ কাজ করতে চায় বলে জানান মার্কিন কর্মকর্তারা।

সকাল সোয়া ১০টার দিকে জন কেরি ঢাকায় পৌঁছার পর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যান। বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো শেষে তিনি যান প্রধানমন্ত্রীর কার্যালয়ে।

সেখান থেকে জন কেরি আসেন রাষ্ট্রীয় অতিথি পদ্মায়। পররাষ্ট্র মন্ত্রী ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপস্থিত আছেন।

জন কেরি বিকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করতে পারেন বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে। সন্ধ্যায় ধানমন্ডির মাইডাস সেন্টারে এই সফরের বিষয়ে সংবাদ সম্মেলন করার কথা আছে জন কেরির।

জন কেরির ঢাকা সফর উপলক্ষ্যে রাজধানীর নিরাপত্তা জোরদার করা হয়েছে। যান চলাচল নিয়ন্ত্রিত করা হয়েছে বিভিন্ন সড়কে। এ ছাড়া মার্কিন মন্ত্রীর যাতায়াতের জন্য বিভিন্ন সড়ক দীর্ঘ সময় ধরে বন্ধ রাখা হচ্ছে।






মন্তব্য চালু নেই