মেইন ম্যেনু

এবার বিজ্ঞাপনের মডেলিং-এ মোদী, দেশের কোনো প্রধানমন্ত্রী যা করেননি

দেশে পর্যটক টানার জন্য বিজ্ঞাপনে আর অভিনেতা-অভিনেত্রীদের ডাকা হবে না, সেই কাজটা প্রধানমন্ত্রীই করে দেবেন। এবার ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’-র ম্যাসকট হচ্ছেন খোদ নরেন্দ্র মোদী। পর্যটনমন্ত্রকের বক্তব্য, বলিউড তারকাদের তুলনায় দেশেবিদেশে প্রধানমন্ত্রীর পরিচিতি ও জনপ্রিয়তা কোনও অংশে কম নয়, তাই তিনিই প্রচারের সবথেকে যোগ্য মুখ।

এর আগে ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’ ক্যাম্পেন-এর ম্যাসকট ছিলেন অভিনেতা আমির খান। নতুন প্রচারের মুখ হিসেবে মেগাস্টার অমিতাভ বচ্চনের কথা ভাবা হয়েছিল। জল্পনা ছিল প্রিয়ঙ্কা চোপড়ার নাম নিয়েও। কিন্তু এখন পর্যটনমন্ত্রকের সিদ্ধান্ত, ওই ভূমিকায় প্রধানমন্ত্রীই যোগ্যতম। তাঁকেই করা হবে ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’ ক্যাম্পেন-এর ম্যাসকট।

পর্যটনমন্ত্রকের বক্তব্য, গত দু’বছরে যে সব দেশে প্রধানমন্ত্রী সফর করেছেন, সেই দেশ থেকে ভারতে আসা পর্যটক আগের থেকে অনেক বেড়েছে। সুতরাং মোদীক মুখ করে প্রচার করলে পর্যটক সংখ্যা আরও বাড়বে। মন্ত্রকের দাবি, প্রধানমন্ত্রীর সফরের পরে আমেরিকা, জার্মানি, ফিজি, ব্রাজিল, অস্ট্রেলিয়া, ব্রিটেন, কানাডা ও মায়ানমারের মতো বেশ কয়েকটি দেশের পর্যটক উল্লেখযোগ্য হারে বেড়েছে।

নভেম্বর থেকেই ভারতে পর্যটনের মরসুম শুরু হয়ে যায়। চলে ফেব্রুয়ারি পর্যন্ত। তাই খুব তাড়াতাড়িই প্রচার শুরু হবে। আপাতত প্রধানমন্ত্রীর বিভিন্ন সময়ের বক্তব্যের অডিও, ভিডিও দিয়ে তৈরি হবে প্রচার সামগ্রী। ইতিমধ্যেই সেই কাজ শুরুও হয়ে গিয়েছে।






মন্তব্য চালু নেই