মেইন ম্যেনু

এবার ভারতীয়কেই গুলি করে মারলো বিএসএফ

সীমান্তে প্রতিনিয়তই ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের হাতে মারা যাচ্ছে বাংলাদেশি। কিন্তু এবার ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফের গুলিতে মৃত্যু হয়েছে সে দেশেরই এক নাগরিকের। নিহত কুপেন্দ্র বর্মণ (৪০) চোরাকারবারী ছিলেন বলে দাবি করেছে বিএসএফ। এ ঘটনায় আরো ছয়জন আহত হয়েছেন। তাদের সবাইকে স্থানীয় চ্যাংরাবান্ধা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার রাতে পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার সীমান্তে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে চোরাচালানের জন্য কয়েকজন ভারতীয় সীমান্ত এলাকায় গিয়েছিল। প্রথমে তাদের বিএসএফ বাধা দেয়। কিন্তু তারা শোনেনি। উল্টো দায়িত্বরত জওয়ানদের আক্রমণ করার চেষ্টা করে তারা। এরপর বাধ্য হয়েই বিএসএফ পাম্প অ্যাকশান গান থেকে গুলি ছোঁড়ে। এতে ঘটনাস্থলেই কুপেন্দ্র বর্মণ মারা যান।

এদিকে কুপেন্দ্রর মৃত্যুর খবর গ্রামে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই গ্রামবাসী ক্ষোভে ফেটে পড়ে। প্রতিবাদে তারা বিএসএফ জওয়ানদের সঙ্গে হাতাহাতিতে জড়ায়। এসময় আবারো জওয়ানরা গুলি চালায়।

মেখলিগঞ্জ থানার এক পুলিশ কর্মকর্তা অবশ্য জানান, প্রাথমিকভাবে দু’জন আহত হওয়ার খবর পেয়ে আমরা চ্যাংরাবান্ধা হাসপাতালে ছুটে যাই। সেখানে গিয়ে দেখি, হাতাহাতিতে জড়িত আরো ছয়জন ভর্তি হয়ে রয়েছে।






মন্তব্য চালু নেই