মেইন ম্যেনু

এবার সব পিস স্কুল বন্ধের নির্দেশ

ভারতীয় ইসলামী চিন্তাবিদ, বক্তা ও লেখক জাকির নায়েকের আদর্শ অনুসরণে বাংলাদেশে পরিচালিত পিস স্কুলগুলো বন্ধের নির্দেশ দিয়েছে সরকার।

শিক্ষা মন্ত্রণালয় থেকে সম্প্রতি অনুমোদনহীন পিস স্কুল বন্ধ ও লালমাটিয়ার পিস স্কুলের পাঠদানের অনুমতি বাতিলের নির্দেশ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

গত ১১ জুলাই জাকির নায়েকের প্রতিষ্ঠিত পিস টিভির সম্প্রচার বাংলাদেশে বন্ধ করে দেওয়া হয়েছে। রাজধানীর লালমাটিয়ার পিস ইন্টারন্যাশনাল স্কুল বিতর্কিত কার্যক্রমে লিপ্ত ছিল বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অনুমোদনহীন পিস স্কুলসমূহ অবিলম্বে বন্ধ করার নির্দেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয় সম্প্রতি এক অফিস আদেশে অনুমোদনহীন পিস স্কুলসমূহ অবিলম্বে বন্ধ করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি আহবান জানিয়েছে।

এতে আরও বলা হয়, শিক্ষা মন্ত্রণালয় অপর আদেশে ঢাকার লালমাটিয়ায় অবস্থিত পিস ইন্টারন্যাশনাল স্কুলের পাঠদানের অনুমতি বাতিল করার জন্য ঢাকা শিক্ষা বোর্ডকে নির্দেশ দিয়েছে। বিতর্কিত কার্যক্রমে লিপ্ত থাকায় লালমাটিয়ার পিস স্কুলটির পাঠদানের অনুমতি বাতিল করার নির্দেশ দেয়া হয়েছে।

অভিযোগ উঠেছে, জাকির নায়েকের বক্তব্যে তরুণরা সন্ত্রাসী কর্মকাণ্ডে উদ্ধুদ্ধ হচ্ছে। বলা হচ্ছে, গুলশানে হলি আর্টিজানে হামলাকারী সন্ত্রাসীদের কেউ কেউ জাকির নায়েকের বক্তব্য অনুসরণ করতেন।






মন্তব্য চালু নেই