মেইন ম্যেনু

এমপির নামে প্রধানমন্ত্রী-স্পিকারের কাছে ইসির নালিশ

ময়মনসিংহ-২ আসনের সরকার দলীয় সাংসদ শরীফ আহমেদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রী ও স্পিকারের কাছে চিঠি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার কমিশন সভায় এ সংক্রান্ত চিঠি পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

সাংসদ শরীফ আহমেদের বিরুদ্ধে অভিযোগ, তিনি সরকার দলীয় মেয়র প্রার্থীকে জেতানোর ব্যবস্থা না নেয়ায় রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুব্রত পালকে নানা ধরনের হুমকি দিয়েছেন।

ইসি সহকারী রাজীব আহসান জানান, ময়মনসিংহের ফুলপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় সাংসদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের অভিযোগটি জেলা প্রশাসনের মাধ্যমে মন্ত্রিপরিষদ বিভাগে এসেছে। সেখান থেকে নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। সরকার দলীয় প্রার্থীকে জয়যুক্ত না করায় এ এমপি সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে হুমকি দিচ্ছে। বিষয়টি কমিশন ভালোভাবে আমলে নিয়েছে। ভোট শেষ হওয়ার পর ইসির কিছু করার না থাকায় তার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে যথাযথ জায়গায় চিঠি দেয়া হবে।

চিঠির ফাইলটি সচিবের কাছে পাঠানো হয়েছে। অ্যাপ্রুফ হলে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ও স্পিকারের কাছে পাঠানো হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে নির্বাচন কমিশনার আবু হাফিজ বলেন, ‘ভোট শেষ হয়ে যাওয়ার পরও ফুলপুরের বিষয়টিকে সিরিয়াসলি নিয়েছি। সেখানের রিটার্নিং অফিসার সাংসদের পক্ষে কাজ না করায় ও তার কথা না শোনায় হুমকি দিয়েছে, এটাও থ্রেট। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চিঠি পেয়েই যথাবিহীত ব্যবস্থা নিচ্ছি।’

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বর এ পৌরসভায় ভোট হয়। এতে বিএনপির আমিনুল হক ৪ হাজার ৮৩৭ ভোট পেয়ে মেয়র পদে বিজয়ী হন। নিকটতম আওয়ামী লীগের শশধর সেন পান ৩ হাজার ৮৯২ ভোট। ওই রাতে রিটার্নিং অফিসার সুব্রত পাল ফল ঘোষণা করেছিলেন।






মন্তব্য চালু নেই