মেইন ম্যেনু

এমপি গোলাম রাব্বানীকে আ.লীগ থেকে বহিষ্কার

পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ও শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম রাব্বানী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমানকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এছাড়া বিদ্রোহী প্রার্থী হওয়ায় বহিষ্কার করা হয়েছে শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারিবুল হক রাজিনকে।

বৃহস্পতিবার রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মঈনুদ্দীন মণ্ডল ও সাধারণ সম্পাদক আবদুল ওদুদ স্বাক্ষরিত এক পত্রে দলের এই সিদ্ধান্ত জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে, শিবগঞ্জ পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ থেকে মঈন খানকে মেয়র পদে মনোনয়ন দেওয়া হয়। কিন্তু দলের সিদ্ধান্ত উপেক্ষা করে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমপি গোলাম রাব্বানী এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচার চালাচ্ছেন; যা আওয়ামী লীগের গঠনতন্ত্র ও সংগঠন বিরোধী।

এ অবস্থায় দলের গঠনতন্ত্রের ১৭(চ), ৪৬(ঙ) এবং ৪৬(ঠ) ধারা অনুযায়ী আওয়ামী লীগের সদস্য পদ থেকে ওই দুজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগের অনুমোদনের পর তাদের চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এছাড়া মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারিবুল হক রাজিনকেও সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

এ ব্যাপারে বৃহস্পতিবার রাতে একাধিক বার যোগাযোগ করেও গোলাম রাব্বানী এবং অ্যাডভোকেট আতাউর রহমানের বক্তব্য পাওয়া যায়নি।






মন্তব্য চালু নেই