মেইন ম্যেনু

এমসিএলে দল কিনছেন শাহরুখ!

ক্রিকেট দল কেনার নেশা পেয়ে বসেছে বলিউড বাদশা শাহরুখ খানকে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) তো আছেই, গতবার কিনেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল টোবাগো অ্যান্ড ত্রিনিদাদ রেড স্টিল। প্রথমবারই চ্যাম্পিয়ন হয়ে দলটি বাজিমাত করেছে। আইপিএলে চেন্নাই সুপার কিংসের (সিএসকে) পর একমাত্র শাহরুখের দল কেকেআরই দু’বার চ্যাম্পিয়ন হয়েছে। এবার শোনা যাচ্ছে কিং খান মাষ্টার্স ক্রিকেট লিগের (এমসিএল) ছয় দলের একটি কিনতে যাচ্ছেন।

মূলত এমসিএলে খেলবেন অবসরে চলে যাওয়া ক্রিকেটাররা। সংযুক্ত আরব আমিরাতে আগামী ২৬ জানুয়ারী থেকে এই লিগ শুরু হওয়ার কথা রয়েছে। ছয় দলের লিগে মোট ম্যাচ হবে ১৮টি। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে দুবাই, আবুধাবি এবং শারজাতে। এরই মাঝে দলগুলোর অধিনায়কের নামও ঠিক হয়ে গেছে। এরা হলেন, ওয়াসিম আকরাম, ব্রায়ান লারা, অ্যাডাম গিলক্রিস্ট, মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা এবং সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া বীরেন্দ্র শেবাগ। ছয় দলের মধ্যে একটি কিনেছেন ভারতের ওয়ানডে এবং টি২০ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যবসায়িক সঙ্গী অরুণ পান্ডে।

এমসিএলের প্রধান নির্বাহী পরিচালক স্যাম খান বলেন,‘ আমরা গত তিন বছর ধরে এই লিগ নিয়ে কাজ করছি। শাহরুখ খান একটা দল কিনছেন। সঞ্জয় দত্তও খুব আগ্রহ দেখিয়েছেন। সঞ্জয় এবং উনার স্ত্রী মান্যতা একটা দল কিনছেন। সোহেল খানের সঙ্গেও কথা চলছে।’ মোট ২৬০ জন সাবেক ক্রিকেটার এই লিগে অংশ নেবেন। দেখা যাবে ব্রেট লি-শোয়েব আখতারদের মতো সাবেক তারকাদের।

প্রসঙ্গত, আগামী নভেম্বরে মার্কিন যুক্তরাষ্ট্রে মাঠে গড়াচ্ছে সাবেক ক্রিকেটারদের নিয়ে আরেকটি সিরিজ অলস্টারস ক্রিকেট লিগ। যার এক দলের নেতৃত্বে ব্যাটিং কিংবদন্তী শচীন টেন্ডুলকার অন্যটির নেতৃত্ব দেবেন লেগ স্পিন কিংবদন্তী শেন ওয়ার্ন। ধারণা করা হয়, অলস্টারস লিগের পাল্টা হিসেবে ডিন জোন্সদের মস্তিষ্ক থেকে এসেছে মাষ্টার্স ক্রিকেট লিগ বা এমসিএল। এখন দেখাই যাক, কেমন জমে সাবেকদের নিয়ে গড়া দুটি ক্রিকেট লিগ?






মন্তব্য চালু নেই