মেইন ম্যেনু

‘এরকম দৃশ্য আমরা কখনো দেখিনি’ ছোট্ট এক শিশু আর অন্যরকম এক পুলিশ অফিসার!

স্থানীয় শপিং মলে এক অসুস্থ মাকে সাহায্য করার জন্য কানসাসের পুলিশ অফিসার অ্যান্ডি ব্লাককে সারা বিশ্বের সকল বাবা-মা, দর্শক এবং ইন্টারনেট ব্যবহারকারীরা বীরপুরুষ খেতাব দিচ্ছেন।

শপিং মলে বাচ্চাসহ আসা এক মা হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তৎক্ষণাত এক প্যারা মেডিকেল চিকিৎসক নারীটির সাহয্যার্থে এগিয়ে আসেন। ওদিকে বাচ্চাটিকে কোলে তুলে নিয়ে বোতলে করে দুধ খাওয়াতে থাকেন পুলিশ অফিসারটি। ফটোগ্রাফার জিলি নেল ঘটনাটির ছবি তোলেন।

ছবিটি ফেসবুকে শেয়ার করার সময় তিনি লেখেন: “এরকম দৃশ্য আমরা কখনো দেখিনি। এই হল সেই বীর যে তার দায়িত্বকে অতিক্রম করল” তিনি আরও লেখেন: “সেসময় আমার হার্ট খুবই উষ্ণ হয়ে গিয়েছিল।”

ফটোগ্রাফার তার ভার্চুয়াল অনুসারীদেরকে ছবিটি শেয়ার করার জন্য অনুরোধ করেন। তাছাড়া ছবিটি তিনি কয়েকটি স্থানীয় সংবাদমাধ্যমেও পাঠিয়ে দেন। সর্বোপরি ছবিটির চরম বিস্তার ঘটান তিনি।

কানসাস শহরের ফক্স ফোর নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে পুলিশ অফিসার ব্লাক বলেন, তিনি প্রায় ২৫ বছর ধরে ওয়াক পার্ক মলে কাজ করছেন। ৩০ মে মলে কাজ করার সময় একজন রোগাক্রান্ত মহিলাকে সাহায্য করার জন্য বলা হয় তাকে।

ঘটনাস্থলে পৌছে তিনি দেখতে পান বাচ্চার মাটি কিছুটা অপ্রকৃতিস্থ হয়ে পড়েছেন এবং তার বাচ্চাকে মুটে থেকে তুলে বোতলে করে খাওয়ানোর চেষ্টা করছেন। কিন্তু উদ্বিগ্নতার বিষয় হল নারীটি তখনও সম্পূর্ণভাবে সুস্থ নয়। অফিসার ব্লাক বাচ্চাটিকে ধরার জন্য তার কাছে সাহায্য চেয়ে বসলেন। তিনি স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন: “সে যখন আমাকে তার বাচ্চাটিকে দিল, সাথে সাথে দুধের বোতলটিও দিয়েছিল। বাচ্চাটি তখন কাঁদতে আরম্ভ করে।”

১৪ বছরের অভিজ্ঞ দাদা হওয়ায় অফিসার ব্লাক জানতেন ঠিক কি করতে হবে. তিনি বলেন: “আমি বোতলটি নিলাম এবং বাচ্চাটিকে খাওয়ানো শুরু করলাম।”

তার এই উদারতায় সহকর্মীরা অবাক হননি। ওভারল্যান্ড পার্ক পুলিশ ডিপার্টমেরন্টের পুলিশ অফিসার গ্যারি মেসন বাজ ফিড নিউজকে বলেন: “কতটা নম্র ব্লাক! সে সব সময়ই অন্যের উপকারে নিজেকে বিলিয়ে দিতে ইচ্ছুক।”






মন্তব্য চালু নেই