মেইন ম্যেনু

এশিয়া কাপের সেরা একাদশে বাংলাদেশের জয়জয়কার

এশিয়া কাপে বাংলাদেশের স্বপ্নভঙ্গ হয়েছে ঠিকই, তবে বিশ্বজুড়েই সুনাম কুড়িয়েছেন খেলোয়াড়রা। ক্রিকেটবোদ্ধারা প্রশংসা করে চলেছেন। এরই মধ্যে আরো একটি ভালো খবর ক্রিকেটভক্তদের জন্য। জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর বিচারে এশিয়া কাপের সেরা একাদশে স্থান পেয়েছেন বাংলাদেশের চার ক্রিকেটার।

ওপেনিংয়ে ভাবা হয়েছে সৌম্য সরকারের কথা। ইএসপিএনের মতে, আক্রমণাত্মক ভঙ্গির কারণে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশের গুরুত্বপূর্ণ খেলোয়াড় সৌম্য। তাঁর সঙ্গে ওপেনিংয়ে স্থান পেয়েছেন ভারতের রোহিত শর্মা।

একাদশের চার নম্বরে রাখা হয়েছে এশিয়া কাপের ম্যান অব দ্য সিরিজ সাব্বির রহমানকে। এশিয়া কাপের মূলপর্বে তাঁর ব্যক্তিগত রান ছিল সবচেয়ে বেশি। ৪৪ গড় নিয়ে তাঁর মোট রান ১৭৬।

ছয় নম্বরে রয়েছেন দুর্দান্ত ফিনিশার খ্যাতি পাওয়া মাহমুদউল্লাহ। এশিয়া কাপে তিনি ১২১ গড় নিয়ে করেছেন ১২১ রান। ইএসপিএন ক্রিকইনফোর সেরা একাদশে তাঁর গড়ই সবচেয়ে বেশি।

ব্যাটসম্যান হিসেবে একাদশে ভারত থেকে আরো স্থান পেয়েছেন বিরাট কোহলি ও এম এস ধোনি। আর রয়েছেন বোলার জাসপ্রিত বুমরাহ।

একাদশে চারজন পেসার রাখা হয়েছে। এতে স্থান পেয়েছেন বাংলাদেশের আল-আমিন হোসেন। এশিয়া কাপে তিনি ছিলেন সর্বাধিক উইকেটশিকারি। ১২.১৮ গড়ে তিনি নিয়েছেন ১১ উইকেট।

এ ছাড়া একাদশে স্থান পেয়েছেন পাকিস্তানে শোয়েব মালিক ও মোহাম্মদ আমির। আর সংযুক্ত আরব আমিরাতের বোলার আমজাদ জাভেদও স্থান পেয়েছেন একাদশে।

ইএসপিএন ক্রিকইনফোর সেরা একাদশ : রোহিত শর্মা, সৌম্য সরকার, বিরাট কোহলি, সাব্বির রহমান, শোয়েব মালিক, মাহমুদউল্লাহ, এম এস ধোনি, আমজাদ জাভেদ, মোহাম্মদ আমির, আল-আমিন হোসেন ও জাসপ্রিত বুমরাহ।






মন্তব্য চালু নেই