মেইন ম্যেনু

এশিয়া কাপে চিন্তা মুস্তাফিজকে নিয়ে!

২৪ ফেব্রুয়ারি থেকে টানা তৃতীয়বারের মতো ঢাকায় শুরু হচ্ছে এশিয়া কাপ ক্রিকেট। সন্তান সম্ভাবা স্ত্রীকে সঙ্গ দিতে সিরিজের বাইরে দলের অন্যতম ভরসা তামিম ইকবাল। এ মারকুটে ওপেনারের দলে বাইরে থাকার চিন্তাতো আছেই, চিন্তা সেরা অস্ত্র মুস্তাফিজুর রাহমানকে নিয়েও! এশিয়া কাপে আগের মতো পুরোদমে বোলিং করতে পারবেন কিনা, সেটা নিয়ে রয়েছে যথেষ্ঠ সংশয়। অনুশীলনে সব রকমের বোলিং করতে পারছেন না তিনি। বিশেষ করে তার প্রধান অস্ত্র স্লোয়ার কাটার করতেই পরছেন না তিনি।

ফ্রেব্রুয়ারির প্রথম দিকে খুলনায় অনুষ্ঠিত জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে কাঁধের ইনজুরিতে পড়েন দেশ সেরা এ ফাস্ট বোলার। এরপর থেকে পূর্নবাসন প্রক্রিয়ার মধ্যে রয়েছেন তিনি। খুলনাতে প্রথম পর্বের প্রস্তুতি ক্যাম্প শেষ করে দ্বিতীয় দফায় চট্রগ্রামে ক্যাম্প করছে বাংলাদেশ দল। চট্রগ্রামে বোলিং শুরু করেন মুস্তাফিজ। চট্রগ্রাম পর্ব আজ শেষ হচ্ছে। ২০ তারিথ থেকে ঢাকায় তৃতীয় প্রস্তুতি ক্যাম্প টাইগারদের। জানা গেছে, চট্রগ্রামে অনুশীলনে বোলিং শুরু করলেও সব ধরনের ডেলিভারি করতে পারেছেন না মুস্তাফিজ। বিশেষ করে তার প্রধান অস্ত্র স্লোয়ার কাটার করতে খুব বেশি সমস্যা হচ্ছে। তাই সংশয় দেখা দিয়েছে, আসন্ন এশিয়া কাপে মুস্তাফিজের পুরোপুরি ফর্মে ফেরা নিয়ে।

গত বছর অভিষেকেই স্লোয়ার কাটারের মাধ্যমে ক্রিকেট বিশ্বে নতুন তারকা হয়ে ওঠেন মুস্তাফিজ।কিন্তু সেই স্লোয়ার করতে না পারলে মুস্তাফিজকে খেলা ব্যাটসম্যানদের খুব একটা সমস্যা হবে না বলেই মনে করছেন ক্রিকেট বোদ্ধারা।

যদিও ম্যানেজার খালেদ মাহমুদ সুজন এশিয়া কাপে আগের সেই মুস্তাফিজকে আশা করছেন। তিনি বলেন,‘ হ্যাঁ, ওর স্লোয়ার করতে সমস্যা হচ্ছে। ইনজুরির পর স্বাভাবিক ছন্দে ফিরতে একটু সময় লাগে। এখন সে সুয়িং নিয়ে কাজ করছে। কাজ করছে ইয়র্কার নিয়েও। আমরা জানি তার প্রধান অস্ত্র কাটার। সেটা করতে একটু সমস্যা হচ্ছে এই মুহুর্তে। আশা করি এশিয়া কাপ পর্যন্ত সে ওটা করতে পারবে।’

দলের ম্যানেজার আশাবাদি হলেও এশিয়া কাপে মুস্তাফিজের সেরা ফর্মে ফেরা নিয়ে পুরোপুরি আস্থাশীল হতে পারছেন না সাবেক ক্রিকেটারদের অনেকেই। আর সেটা হলে এশিয়া কাপে মূল্য দিতে হতে পারে বাংলাদেশকে।






মন্তব্য চালু নেই