মেইন ম্যেনু

এশিয়া কাপ: জয় দিয়ে শুরু করলো ওমান

সর্বস্ব নিংড়েই লড়েছেন বাবর হায়াত। স্রোতের বিপরীতে সাঁতার কেটে প্রায় তীরে নিয়ে এসেছিলেন দলকে। সেঞ্চুরি করলেও কিন্তু শেষ পর্যন্ত দলের হার ঠেকাতে পারেননি। যখন আউট হয়েছেন তখন ইনিংসের মাত্র দুই বল আগে বাকি। তার আউটেই শেষ হয়ে গেছে হংকংয়ের জয়ের আশা, সম্ভাবনা। আর এটাই নিশ্চিত করে দিয়েছে ওমানের জয়।

এশিয়া কাপের বাছাইপর্বে শুক্রবার টানটান উত্তেজনার ম্যাচে ওমানের কাছে ৫ রানে হেরে গেছে হংকং। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৮০ রান করে ওমান। জবাবে বাবর হায়াতের সেঞ্চুরির পরও ৭ উইকেটে ১৭৫ রানের বেশি যেতে পারেনি হংকং।

শেষ ১২ বলে ১৮ রান দরকার ছিল হংকংয়ের। ওমানের বিলাল খানের ১৯তম ওভারে ৩ রান নিতে সমর্থ হয় ওমান। সেট ব্যাটসম্যান ও সেঞ্চুরিয়ান বাবর হায়াত থাকার পরও ৬ বলের ১৫ সমীকরণটা আর শেষ পর্যন্ত উতরে যেতে পারেনি হংকং। অবশ্য ১৮১ রানের টার্গেটে খেলতে নামা হংকংকে একাই টেনেছেন ২৪ বছর বয়সী বাবর হায়াত। ডানহাতি এ ব্যাটসম্যান ২৪ বলে হাফ সেঞ্চুরি ও ৫০ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। ৬০ বলে ১২২ রানের অসামান্য ইনিংস খেলেছেন তিনি। যেখানে ছিল ৯টি চার ও ৭টি ছয়ের মার। আইজাজ খান ১৫, অধিনায়ক আফজাল ১০, রাথ ১১ রান করেন। বাকিরা কেউ দুঅংকের ঘর স্পর্শ করতে পারেননি।

এর আগে টসজয়ী ওমান বড় স্কোর গড়েছে সম্মিলিত প্রয়াসে। জাতিন্দার সিং সর্বোচ্চ ৪২ রান করেন। আমির আলী অপরাজিত ৩২, মেহরান খান অপরাজিত ২৮, আদনান ইলিয়াস ২৩, আমির কালিম ১৯, মাকসুদ ১৭ রান করেন। হংকংয়ের নাদিম নেন ৩ উইকেট।






মন্তব্য চালু নেই