মেইন ম্যেনু

এসএমএস দিলেই চলে আসবে বাইক-ট্যাক্সি, কিন্তু কীভাবে?

স্মার্টফোনে পর্যাপ্ত ইন্টারনেট ডেটা নেই! ফলে, অ্যাপ ব্যবহার করারো তেমন কোনো সুযোগ নেই! কিন্তু আপনাকে যেতে হবে অফিসে অথবা দুরের কোনো একটি কাজে। কিন্তু এমন সময় কি করবেন আপনি? আর তাই ভারতের একটি ট্যাক্সি কোম্পানি আপনাকে দিচ্ছে এমন একটি সুযোগ যা করলেই আপনি হাতের নাগালে পেয়ে যাবেন সেই ট্যাক্সি।

ভারতের ব্যাক্সি নামের একটি ট্যাক্সি কোম্পানি দিচ্ছে এই সুযোগ। তাদের দাবি, ইন্টারনেটের দরকারই নেই- স্রেফ এসএমএস পাঠিয়েই এবার থেকে বুক করা যাবে তাদের বাইক ট্যাক্সি। মানে, একটা মোটর সাইকেল, সামনে চালক আর আরোহী আপনি!

কি ভাবে ইন্টারনেট ছাড়াই কাজ করবে এই অ্যাপ? সংস্থার বক্তব্য, প্রাথমিক ভাবে অ্যাপটা ডাউনলোড করে রাখতেই হবে ফোনে। সেই নিয়মে কোনো রদবদল হচ্ছে না। তফাতটা হচ্ছে অন্য জায়গায়।

এত দিন পর্যন্ত ব্যাক্সির এই অ্যাপ-এ ঢুকে বাইক ট্যাক্সি বুক করার জন্য BOOK অপশনটা ক্লিক করতে হত। এখন থেকে আর তার দরকার পড়বে না। শুধু মাত্র SMS অপশনটা ক্লিক করলেই হবে!

তার পরই গ্রাহকের সঙ্গে যোগাযোগ করবে সংস্থা, সেই নিয়মই চালু থাকবে। তবে, এসএমএস-এর মাধ্যমে। এখনো পর্যন্ত গুরগাঁও এবং ফরিদাবাদে ৩০,০০০ ব্যাক্সি পথে নেমেছে যাত্রী নিয়ে। সংস্থার পরিকল্পনা রয়েছে এই পরিষেবা ভারতের অন্য শহরেও নিয়ে যাওয়ার!






মন্তব্য চালু নেই