মেইন ম্যেনু

এসপি বাবুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার দুপুরে ঢাকা ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।

এরআগে শুক্রবার দিবাগত রাত রাত সোয়া ১২টার দিকে রাজধানীর কাকলী এলাকা থেকে বাবুলকে ডিবি কার্যালয়ে নেয়া হয় বলে জানা যায়। তাকে আটক করা হয়েছে কি না সে বিষয়টি নিয়ে পরিষ্কার কোনো তথ্য পাওয়া যাচ্ছিল না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিতু হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতার ৩ আসামিকে চিহ্নিত করতে ও জিজ্ঞাসাবাদের জন্য বাবুল আক্তারকে নিয়ে যাওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী এ অনুষ্ঠানে যোগ দেয়ার আগে বাবুল আক্তারের বিষয়ে টেলিফোনে বলেছিলেন, ‘অপেক্ষা করুন। এ ধরনের (বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ) কিছু হলে পরে জানিয়ে দেয়া হবে।’

জঙ্গিদমনে অভিযান চালিয়ে প্রশংসা কুড়ানো বাবুল আক্তারের স্ত্রীকে চলতি মাসের শুরুর দিকে চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় ছুরিকাঘাত ও গুলি চালিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ হত্যাকাণ্ডে জঙ্গিদের হাত রয়েছে বলেই প্রাথমিকভাবে সন্দেহ ছিল পুলিশের।

বাবুলকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে- এ বিষয়টি এখন নিশ্চিত হওয়া গেলেও কেন গভীর রাতে তাকে নিয়ে যাওয়া হয়েছে সে বিষয়টি পরিষ্কার নয়।

পুলিশের দায়িত্বশীল একটি সূত্র জানায়, শনিবার সকালে বাবুল আক্তারকে পুলিশ হেড কোয়ার্টার্সে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি আইজিপির সঙ্গে দেখা করেন। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও উপস্থিত ছিলেন।

কিন্তু কী বিষয়ে তাদের মধ্যে কথা বলা হয়েছে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

বাবুল আক্তারের স্ত্রী হত্যার ঘটনার রহস্য উদঘাটনে কাজ করছে গোয়েন্দা পুলিশ, র্যাব, সিআইডি, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও কাউন্টার টেররিজম ইউনিট (সিটিআই)।

বাবুল আক্তারকে পুলিশ নিয়ে গেছে- এ খবর ছড়িয়ে পড়ার পর শুক্রবার রাতে যোগাযোগ করা হলে বাবুল আক্তারের শ্বশুর মোশাররফ হোসেন বলেন, ‘ডিএমপি সদর দফতরের পাশে পুলিশ কনভেনশন হলে একটি ইফতার পার্টিতে যোগদান করতে সন্ধ্যায় বের হয় বাবুল। শুনেছি আইজিপি তাকে ডেকেছেন। এরপর থেকে বাবুল আর বাসায় ফেরেনি।’

ডিবি বাবুল আক্তারকে আটক করেছে এমন খবর জানেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘বাবুল আক্তারকে ডাকলে নিজেই যেতে পারতেন, তাকে এত রাতে কেন ডিবিতে নেয়া হবে। আর জিজ্ঞাসাবাদ করতে হলে রাতেই বা কেন? সঠিক তথ্য আমি জানি না। খোঁজ নিতে হবে।’

বাবুল আক্তারের শ্যালিকা শায়লা বলেন, ‘আমি এ ব্যাপারে কিছু জানি না। আবার বাবা হয়তো কিছু বলতে পারেন।’ এরপর তিনি মোবাইল ফোনের লাইন কেটে দেন।

শুক্রবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) জানিয়েছিল মিতু হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনের দ্বারপ্রান্তে রয়েছে পুলিশ।






মন্তব্য চালু নেই