মেইন ম্যেনু

‘এয়ারলিফট’ দিয়ে বক্স অফিসে অক্ষয়ের রেকর্ড

২২ জানুয়ারি ভারতসহ বিশ্বের বেশকিছু দেশের সিনেমা হলে মুক্তি পেয়েছে অক্ষয় কুমার অভিনীত ছবি ‘এয়ারলিফট’। মুক্তির নয় দিনেই ছবিটি ভারতের বক্স অফিসেতো বটেই, বরং মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক দেশে ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। বক্স অফিসে আয় করেছে দেড়শো কোটি রুপিরও বেশি।

রাজা কৃষ্ণ মেনন পরিচালিত জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার ও নিমরাত কৌর জুটির ছবি ‘এয়ারলিফট’ মুক্তি পেয়েছে গত ২২ জানুয়ারি। মুক্তির নবম দিনে সব মিলিয়ে বক্স অফিসে ব্যাপক সাফল্য দেখিয়েছে ছবিটি। শুধু তাই না, বক্স অফিসে এরইমধ্যে ছবিটি আয় করে ফেলেছে দেড়শো কোটিরও বেশি। যা মুক্তির প্রথম সপ্তাহে প্রথম কোনো সিনেমা, যা অক্ষয় কুমারের ক্যারিয়ারে সাফল্য হয়ে গেথে রইলো।

শুধুমাত্র ভারতেই গত নয়দিনে ছবিটি আয় করেছে প্রায় নব্বই কোটি রুপিও বেশি। এছাড়াও ছবিটি মুক্তি পেয়েছে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজল্যান্ডসহ মধ্যপ্রাচ্যের অন্তত ৭০টি প্রেক্ষাগৃহে। ছবি নির্মাণে মোট খরচ হয়েছে ৪০ কোটি রুপি। আর নয় দিনে ১৫০ কোটি রুপি অর্জন করে ‘সুপার হিট’ তকমাটা লেগে গেছে ‘এয়ারলিফট’-এর কপালে।

প্রথম সপ্তাহে এয়ারলিফট-এর রেকর্ড সমূহ:
১. অক্ষয় কুমারের ক্যারিয়ারে প্রথম সপ্তাহে সবচেয়ে বেশি আয় করা সিনেমা ‘এয়ারলিফট’।
২. প্রথম সপ্তাহে বলিউডের ইতিহাসে সবচেয়ে বেশি আয় করা সিনেমাগুলোর মধ্যে সেরা বিশের তালিকায় জায়গা করে নিয়েছে এয়ারলিফট।
৩. ভারতের রিপাব্লিক ডে’ উপলক্ষে মুক্তি পাওয়া যে কোনো সিনেমার মধ্যে বক্স অফিসে সবচেয়ে বেশি আয় করা সিনেমার মধ্যে ‘এয়ারলিফট’-এর অবস্থান দ্বিতীয়। প্রথম স্থানে আছে সালমান খান অভিনীত ছবি ‘জয় হো’।

নব্বইয়ের দশকে কুয়েতে হামলা চালায় সাদ্দাম হোসেনের ইরাক সৈন্যরা। সে সময় যুদ্ধবিধ্বস্ত কুয়েতে আটকে পড়ে ১ লাখ ৮০ হাজার ভারতীয়। তাদের উদ্ধারে এগিয়ে আসেন রণজিৎ কাটিয়াল নামে এক প্রবাসী ভারতীয়। এরপর এয়ার ইন্ডিয়ার সহায়তায় ৪৮৮টি বিমানে দেশে ফিরিয়ে আনা হয় আটকে পড়া ভারতীয়দের। রাজা কৃষ্ণ মেনন পরিচালিত এই ছবিতে রণজিৎ কটিয়ালের চরিত্রেই অভিনয় করেছেন অক্ষয় কুমার।। অক্ষয়ের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন নিমরাত কৌর।






মন্তব্য চালু নেই