মেইন ম্যেনু

‘এ কারণেই মেসি সর্বকালের সেরা খেলোয়াড়’

লিওনেল মেসি কী পারেন, এটা সবারই জানা। তার দিনে প্রতিপক্ষ যে দুমড়েমুচড়ে যায়, তা প্রমাণিত হলো আরো একবার। সেল্টিকের বিপক্ষে প্রথম একাদশেই থাকছেন না মেসি, এমন গুঞ্জনই উঠেছিল মিডিয়ায়। তবে গুঞ্জন উড়িয়ে চ্যাম্পিয়নস লিগের ম্যাচটিতে শুরু থেকে খেলেছেন বার্সেলোনার প্রাণভোমরা। আদায় করে নিয়েছেন দুর্দান্ত এক হ্যাটট্রিক।

আর এই হ্যাটট্রিক তাকে ফিরিয়ে দিয়েছে সিংহাসন। এর মধ্য দিয়ে রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে চ্যাম্পিয়নস লিগের হ্যাটট্রিকের তালিকায় শীর্ষে উঠে এলেন মেসি। চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি ৬টি হ্যাটট্রিকের রেকর্ড এখন বার্সেলোনা সুপারস্টারের দখলে। মেসির জ্বলে ওঠা ম্যাচটিতে কাতালান ক্লাবটটি জয় পেয়েছে ৭-০ গোলের ব্যবধানে।

ম্যাচ শেষে মেসির প্রশংসায় পঞ্চমুখ বার্সা কোচ লুইস এনরিক। প্রিয় শিষ্যকে সর্বকালের সেরা ফুটবলারই আখ্যা দিলেন স্প্যানিশ কোচ। সঙ্গে জানালেন, যে কোনো পজিশনে মেসি বিশ্বসেরা। এতে সন্দেহ নেই। গোটা মাঠ জুড়ে দৌড়ে খেলার স্বাধীনতা মেসিকে তিনি আগেই দিয়েছেন। এই স্বাধীনতা খর্ব কখনো করেননি, আর করবেনও না। আর স্বাধীনভাবে খেলতে পারছেন বলেই মেসি সফল। গোল করছেন নিজে, করাচ্ছেন অপরকে দিয়েও।

ইয়োহান ক্রুইফের হাত ধরেই ফুটবলে এসেছিল টোটাল ফুটবলের দর্শন। সেটা মেসির মধ্যে লক্ষ্য করছেন এনরিক। বলেন, ‘মাঠের সবখানে খেলার স্বাধীনতা আছে মেসির। ওকে আপনি দলের ছয় নম্বর, আট কিংবা দশ নম্বর হিসেবে খেলিয়ে দেখুন। দেখবেন, সব পজিশনেই সে বিশ্বের সেরা। এ কারণেই মেসি সর্বকালের সেরা খেলোয়াড়। এতে কোনো সন্দেহ নেই। তার পরিসংখ্যান দেখুন, তার ফুটবল দর্শন দেখুন। মেসিই তো টোটাল ফুটবল।’-জাগোনিউজ






মন্তব্য চালু নেই