মেইন ম্যেনু

এ কোন মোশাররফ করিম

অজ পাড়া গাঁয়ে একটি শিশুর জন্ম, বেড়ে ওঠা এবং তার শেষ পরিনতির গল্প নিয়ে তরুণ পরিচালক আবু শাহেদ ইমন পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘জালালের গল্প’।

‘জালালের গল্প’ ছবিটি ১৯তম আভাঙ্কা আন্তর্জাতিক চলচ্চিত্র প্রতিযোগিতায় বিভিন্ন দেশের ২ হাজার দু’শ চলচ্চিত্রের মধ্যে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে। আর শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার অর্জন করেছে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম।

এক সাক্ষাতকারে মোশাররফ করিম জানান ‘জালালের গল্প’ সহ তার ভবিষ্যতের অনেক অজানা কথা।

কেমন লাগছে শ্রেষ্ঠ অভিনতা হয়ে?

মোশাররফ করিম: খুব ভালো লাগছে। কখনো চিন্তায় করেনি আন্তর্জাতিক চলচ্চিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হবো। আসলে পরিচালক খবরটি যখন জানালো প্রথমে শুনার পর বিশ্বাস করিনি। কারণ বিভিন্ন দেশের অভিনেতার সঙ্গে আমাকে লড়তে হয়েছে। সেখান থেকে আমি শ্রেষ্ঠ অভিনেতা সত্যিই অবাক হয়েছি।

সিনেমাটি করার সময় কি মনে হয়েছিলো?

মোশাররফ করিম: সিনেমাটি করার সময় এতো কিছু ভাবিনি। কারণ কাজ করতে গিয়ে সিনেমার গল্পের প্রচুর পরির্বতন ও পরিমার্জন করেছেন পরিচালক। তবে সিনেমাটিতে কাজ করেত গিয়ে মনে হয়েছিলো ভালো একটি সিনেমা দর্শক পেতে চলেছে।

‘জালালের গল্প’ সিনেমায় আপনার চরিত্র নিয়ে কিছু বলুন?

মোশাররফ করিম: জালালের গল্পে নেগেটিভ চরিত্রে অভিনয় করেছি আমি। যে কি না যখন যা চায় যেভাবেই হোক তাকে তখনই পেতে হবে। কোনো একদিন সে দেখলো তার মধ্যে পরিবর্তন এসেছে। তবে পরিবর্তন বেশিদিন স্থায়ী হয়নি। মাথায় এক ঝলক দিয়ে তিনি তার আগের চরিত্রেই ফিরে গেলেন।

তরুণ পরিচালকের সঙ্গে কাজ করে কেমন লেগেছে?
মোশাররফ করিম: অব্যশই ভালো লেগেছে। কারণ প্রথমে সবাই তরুণ থাকে। তারপর আস্তে আস্তে বড় হয়। আমিও তো প্রথমে তরুণ ছিলাম। তাই তরুণ পরিচালকদের সঙ্গে কাজ করতে আমার খারাপ লাগে না। অনেক তরুণ নির্মাতা আছে যাদের প্রথম নাটকে আমি প্রথম কাজ করেছি।

নতুন কোনো সিনেমায় কাজ করছেন?

মোশাররফ করিম: তৌকির আহমেদ’র পরিচালনায় ‘অজ্ঞাত নামা’ নামে নতুন একটি সিনেমায় কাজ করেছি। এই সিনেমার গল্পটিও দারুণ। ছবিটি নিয়ে খুব আশাবাদী। আমি মনে করি গল্পটি দেখতে দর্শক হলে বসে থাকতে বাধ্য হবে।

ছোট পর্দার জন্য কি করছেন?
মোশাররফ করিম: ছোট পর্দার জন্য ‘আর্দশলিপি’ শিরোনামে একটি সিরিজ নাটকে শুটিং করছি। আর সামনে কোরবানী ঈদ আশা করছি বেশ কিছু নাটকে কাজ করা হবে।

জনপ্রিয় সিরিজ ‘সিকান্দার বক্স’ নিয়ে কিছু বলুন?

মোশাররফ করিম: হেসে বললেন, ‘সিকান্দার বক্স’ খুব সহজ-সরল চরিত্র। চরিত্রটি নিশ্চয় আমি না। তবে এই চরিত্রের জন্য আমাকে সেইভাবে কথা বলতে হয়েছে, হাসতে হয়েছে, মাঝে মধ্যে একটু গালাগালি করতে হয়েছে। আসলে পুরো চরিত্রটি আমাকে আয়ত্তে আনতে হয়েছে। তাই চরিত্রটি আমার পছন্দের মধ্যে একটি ভালোলাগা চরিত্র।

কাজের ব্যস্ততার মধ্যে সংসার জীবন কেমন কাটচ্ছে?
মোশাররফ করিম: সংসার জীবন খুব ভালো কাটছে।

স্ত্রী (জুঁই) এর সঙ্গে কাজ করতে কেমন লাগছে?
মোশাররফ করিম: অব্যশই ভালো লাগছে। তবে প্রথম দিকে ওর সঙ্গে অভিনয় করতে খুব ঝামেলা হতো। ওকে আমার কখনোই অভিনেত্রী মনে হতো না, মনে হতো ঘরের বউ। অভিনয়ের জন্য ওকে অনেক কথাই মিথ্যা বলতে হতো যেটি মোটেও ভালো লাগতো না। কিন্তু এখন তা হয় না। বর্তমানে খুব ভালো অভিনয় করছে সে। ‘সিকান্দার বক্স’ নাটকেও খুব ভালো অভিনয় করেছে। চ্যানেল আই অনলাইন






মন্তব্য চালু নেই