মেইন ম্যেনু

এ বছর কুড়িগ্রামে হাজেরা বেগম শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত

কুড়িগ্রাম প্রতিনিধি : জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৬ উপলক্ষ্যে মাধ্যমিক স্কুল,কলেজ,কারিগরি ও মাদ্রাসা শিক্ষায় কুড়িগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক,শ্রেষ্ঠ শিক্ষার্থী,শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক,শ্রেষ্ঠ প্রধান শিক্ষক,শ্রেষ্ঠ অধ্যক্ষ ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত করা হয়েছে।

কুড়িগ্রাম সদর উপজেলার স্বনামধন্য ঐতিহ্যবাহী বালিকা উচ্চ বিদ্যালয় যা সর্বপ্রথম ১৮৯৬খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠা পায় এবং পরে তা ১৯২৮খ্রিষ্টাব্দে স্থানান্তরিত হয়। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে এবার এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব হাজেরা বেগম প্রধান শিক্ষকহিসেবে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। তাঁকে সম্প্রতি বিদায়ী জেলা শিক্ষা কর্মকর্তা ভব শংকর বর্মা শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের সনদ প্রদান করেন। শিক্ষকতা জীবনে পুরাতন এ বালিকা উচ্চ বিদ্যালয়ে বিগত ২৯বছর ধরে সফলতার সাথে হাজেরা বেগম জীববিজ্ঞানের শিক্ষক এবং ৬বছর ধরে প্রধান শিক্ষক হিসেবে কাজ করে আসছেন।এছাড়া তিনি এ বিদ্যালয় থেকেই এসএসসি পাস করেন। তিনি জাতীয় পার্টি থেকে নির্বাচিত কুড়িগ্রাম-১ আসনের বর্তমান এমপি মোস্তাফিজার রহমান মোস্তাকের খালা।অপরদিকে,এ বিদ্যালয়ের বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন সাবেক মহিলা এমপি আহমেদ নাজনীন সুলতানা তিনিও তাঁর এ সফলতায় এবং ভাগিনা মোস্তাক এমপি মহোদয়সহ শিক্ষক নেতা, বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রী এবং অভিভাবকগণ অভিনন্দন জানিয়েছেন।

এ বিষয়ে সদ্য বিদায়ী জেলা শিক্ষা কর্মকর্তা ভব শংকর জানান,জেলা প্রশাসন ও শিক্ষা কমিটির সুনিপূণ পর্যালোচনায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান,শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানসহ শ্রেষ্ঠ শিক্ষার্থীদের নির্বাচন করার কার্যক্রম সম্পন্ন করা হয়।






মন্তব্য চালু নেই