মেইন ম্যেনু

এ বছর ভারত সেরা ব্যক্তিত্ব ‘গরু’!

ভারতে ২০১৫ সালের সেরা ব্যক্তিত্বের স্থান দখল করে নিয়েছে গরু। গত সোমবার ইয়াহু প্রকাশিত এক রিপোর্টে এমন তথ্য পাওয়া গেছে।

অপ্রত্যাশিত হলেও এই অঘটনের শিকার এখন ভারত। ইয়াহু সারা বছরের সকলের প্রোফাইল পর্যালোচনা করার পর এই খবর প্রকাশ করেছেন। ভারতে সারা বছর গরুকে নিয়ে এতো বেশি ঘটনা ঘটেছে যে, বছরের সেরা ব্যক্তিত্ব হয়ে গেছেন এই গরু।

রাজ্যে গরুর মাংস বিক্রয়ের উপর নিষেধাজ্ঞা ঘোষণা করে মহারাষ্ট্র সরকার গরু নিয়ে প্রথম বিতর্কের জন্ম দেয়। এই ঘোষণা নিয়ে অনলাইন এবং অফলাইনে ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়।

বিবৃতিতে বলা হয়, দাদরি ভিড় লাইঞ্ছিং, পুরস্কার ফেরত, বিশিষ্ট লেখকদের জাতীয় পুরষ্কার ফিরত, এবং অসহিষ্ণুতাকে কেন্দ্র করে অসংখ্য আলোচনা আরও সামগ্রিকভাবে সেরা স্পটের দাবি রাখে।

পরপর চতুর্থ বছরের মত, বিনোদন ব্যাবসায় সবচেয়ে অনুসন্ধানকৃত নারী সেলিব্রিটিদের মধ্যে সাবেক প্রাপ্তবয়স্ক চলচ্চিত্র অভিনেতা সানি লিওন শীর্ষ স্থান দখল করেছেন। ক্যাটরিনা কাইফ এবং দীপিকা পাড়ুকোন তার পরেই দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন। সালমান খান শীর্ষ পুরুষ সেলিব্রিটি হিসাবে প্রথম স্থান অধিকার করেন।

দিল্লি ও বিহার বিধানসভা নির্বাচনে রাজনৈতিক দৃশ্যে উচ্চ প্রফাইল নিয়ে অনুসন্ধান করা হলে, ভারতীয় রাজনীতিবিদ হিসাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সবচেয়ে বেশি অনুসন্ধান করা হয়েছে।

সবচেয়ে অনুসন্ধান করা খবর ঘটনা ক্যাটাগরিতে সন্ত্রাসবাদী সংগঠন ইসলামী রাষ্ট্র , সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালাম এবং ক্রিকেট এর বিকশিত ইভেন্ট আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৫ যথাক্রমে উপরের তিনটি স্লট নেন।

যথারীতি, ক্রিকেটারদের ভারতে সবচেয়ে বেশি অনুসন্ধান করা হয়। এক্ষেত্রে, ধোনী ও সানিয়া মির্জা উপরের সারিতে রয়েছে। সিনেমার জগতে বাহুবলিকে সবচেয়ে বেশি অনুসন্ধান করা হয়েছে।–সূত্র: ইন্ডিয়া টিভি।






মন্তব্য চালু নেই