মেইন ম্যেনু

“ওদের রেখে যাওয়া কাজ আমাদের করতে হবে”

মৌলভীবাজারে পাঁচ গুণী ব্যক্তিকে শিল্পকলা একাডেমী সম্মাননা ২০১৫প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বরেণ্য লেখক, অধ্যাপক ও বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল তার শৈশবের বন্ধুদের স্মৃতিচারন করে বলেন- যাদের সাথে আমি বাজি ধরতাম কে বড় হয়ে কি হবে, বাজি ধরতাম কে কার থেকে বড় পজেশনে নিজেকে অধিষ্টিত করবে। সেই বন্ধুদের অনেকে স্বাধীনতা যুদ্ধে আত্মদান করেছেন। তিনি বলেন আমি যখন তাদের ছবির কাছে যাই তখন আমার কানে বেজে ওঠা ওরা আমাকে বলছে- আমরা চলে এসছি এই দেশের জন্য, বাজিতে আমরা হেরে গেছি তুই জয়ী হয়েছিস। তাই তকে আমাদের আত্মদানের কারনকে বাস্তবায়ন করতে হবে এই সোনার বাংলাকে আমরা যেভাবে চেয়েছি সেভাবে গড়ে তোলার দায়িত্ব তর। কিন্তু আসলে তারাই জয়ী হয়েছে আমি পারিনি।

এসময় তিনি আরো বলেন এরা সবাই তরুন বয়সে দেশের জন্য জীবন দিয়েছিল। তারা ছিল দেশ প্রেমিক। সেই ভাবে তরুনদের দেশ প্রেমে উজ্জিবিত হতে হবে।

জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় এম সাইফুর রহমান অডিটোরিয়ামে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলামের সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন প্রফেসর সৈয়দ মোহিবুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, লেখক ও গবেষক মাহফুজুর রহমান ও সৈয়দ নওশেদ আলী প্রমুখ।

অনুষ্ঠানে নাট্যকর্ম ও বিভিন্ন অবদানের জন্য জেলা পরিষদের প্রশাসক আজিজুর রহমান, ড. রজত কান্তি ভট্টাচার্য, আহমদ সিরাজ, মিহির ভৌমিক ও নিতা ভট্টাচার্য্যকে সম্মাননা দেওয়া হয়।

সম্মাননা দেওয়ার পর বাংলাদেশ শিল্পকলা একাডেমীর নাট্য প্রযোজনা ও বাকার বকুলের রচনায় নাটক মুল্লুক পরিবেশন করা হয়।






মন্তব্য চালু নেই