মেইন ম্যেনু

ওবামাকে পদত্যাগের আহ্বান ট্রাম্পের

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে সমকামীদের নাইটক্লাবে এক বন্দুকধারীর হামলায় ৫০ জন নিহতের ঘটনায় প্রেসিডেন্ট বারাক ওবামা তার বিবৃতিতে ইসলামকে মৌলবাদী না বলায় তার পদত্যাগ দাবি করেছেন ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের এই সম্ভাব্য প্রার্থী রোববার তার সমর্থকদের উদ্দেশে দেওয়া এক বিবৃতিতে এ দাবি তোলেন।

স্থানীয় সময় শনিবার রাত ২টায় ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডো শহরের সমকামীদের নাইটক্লাব পালসে হামলা চালায় ওমর মতিন নামে এক বন্দুকধারী।এ ঘটনায় নিহত ৫০ জন এবং আহত হন ৫৩ জন। পরে ঘটনাস্থলে পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত হন মতিন। এ হামলার কয়েক ঘণ্টা পর দায় স্বীকার করে নেয় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট। এ ঘটনায় রোববার এক বিবৃতিতে প্রেসিডেন্ট ওবামা বলেছেন, ‘যদিও এখনও তদন্ত চলছে, আমরা জোর দিয়েই বলতে পারি, এটি একটি সন্ত্রাসী কাজ, বিদ্বেষপ্রসূত কাজ।’

রোববার ট্রাম্প বলেন, প্রেসিডেন্ট ওবামা লজ্জাজনকভাবে ‘মৌলবাদী ইসলাম’ শব্দটি ব্যবহার করেননি। শুধু এ কারণেই তার পদত্যাগ করা উচিৎ। এই হামলার পর হিলারি ক্লিনটন যদি এখনও ‘মৌলবাদী ইসলাম’ বলতে না পারেন তাহলে তার প্রেসিডেন্ট নির্বাচনের লড়াই থেকে সরে দাঁড়ানো উচিৎ।

ট্রাম্প বলেন, ‘আমরা যদি বাস্তবে দ্রুত কঠোর ও চটপটে না হতে পারি তাহলে এই দেশকে আমরা আর পাব না। কারণ আমাদের নেতারা দুর্বল। আমি বলেছিলাম, এটা ঘটতেই থাকবে এবং এটা পর্যায়ক্রমে খারাপের দিকেই যাচ্ছে। আমি পরবর্তী সন্ত্রাসী হামলা ঠেকানো ও জীবন রক্ষার চেষ্টা করছি।’

প্রসঙ্গত, এর আগে ট্রাম্প অনেকবার ইসলামবিরোধী বিতর্কিত মন্তব্য করেছেন। গত বছর ফ্রান্সের প্যারিসে সন্ত্রাসী হামলার পর ট্রাম্প বলেছিলেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রে মুসলমানদের প্রবেশ নিষিদ্ধ করবেন ।






মন্তব্য চালু নেই